• মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণ নিশ্চিত করুন: প্রধানমন্ত্রী কোনো অজুহাতেই যৌন নিপীড়ককে ছাড় নয়: শিক্ষামন্ত্রী স্পর্শকাতর মামলার সাজা নিশ্চিত করতে হবে: আইজিপি চলতি মাসেই একাধিক কালবৈশাখীর শঙ্কা সিন্ডিকেটের মাধ্যমে দেশদ্রোহীরা মানুষকে কষ্ট দেয়: নাছিম

সিরাজগঞ্জে নানা আয়োজনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উৎসব উদযাপন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২৩  

বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে সিরাজগঞ্জের শাহজাদপুরে অবস্থিত বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নামে প্রতিষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে দুদিনব্যাপী রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উৎসব ২০২৩ উদযাপন শুরু হয়েছে।

শুক্রবার বিকাল সাড়ে ৩টায় আনন্দ শোভাযাত্রার মধ্যদিয়ে উৎসবের প্রথম দিনের কর্মসূচি শুরু হয়।

শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন- থেকে শোভাযাত্রা শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অ্যাকাডেমিক ভবন- গিয়ে শেষ হয়। পরে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন- এর উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর . মো. শাহ্ আজম।

এদিন একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়। নবীনদের বরণ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য। প্রফেসর . মো. শাহ্ আজম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাঙালি জাতীয়তাবাদ বাঙালিত্বের চেতনাকে উজ্জীবিত করার লক্ষ্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীর যৌথ অংশগ্রহণের মধ্যে দিয়ে একটি নতুন শিক্ষা-সংস্কৃতি নির্মাণের জন্য রবীন্দ্র বিশ্ববিদ্যালয় কাজ করছে। এই ধারায় শীতের শুরুতে আমরা একটি উৎসব আয়োজন করতে চাই। রবীন্দ্র বিশ্ববিদ্যালয় একটি অন্তর্ভুক্তিমূলক শিক্ষা পরিবেশ গড়ে তুলতে দুই দিনব্যাপী রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উৎসবের আয়োজন করছে যা আমার জন্য অত্যন্ত আনন্দের।

এসময় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক প্রতিনিধি সিরাজগঞ্জ এবং শাহজাদপুরের সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে পিঠা উৎসবের উদ্বোধন করেন উপাচার্য। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীদের মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনার মধ্যদিয়ে শেষ হয় প্রথম দিনের কর্মসূচি।