• বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৪ ১৪২৯

  • || ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
সাংস্কৃতিকভাবে মেধাবীদের মেধা বিকাশের কাজ করছে সরকার গাইবান্ধার চরে যাতায়াতে একমাত্র ভরসা ঘোড়ার গাড়ি নীলফামারীতে দেরিতে স্কুলে আসায় ৮ শিক্ষককে শোকজ জলঢাকায় নবাগত এসিল্যান্ডের যোগদান খানসামায় আনসার ও ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত

আত্মহত্যার বিরুদ্ধে অংকনের গান

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২২  

আত্মহত্যার বিরুদ্ধে অংকনের গান                      
এই সময়ের লোক গানের শিল্পীদের মধ্যে পরিচিত নাম অনন্যা ইয়াসমিন অংকন। ২০১৫ সালে চ্যানেল আইয়ের বাউলগানের রিয়ালিটি শো ‘বাংলার গান’-এ দ্বিতীয় রানার আপ হওয়ায় মাধ্যমে সংগীতাঙ্গনে পা রাখেন তিনি।

এরপর গত কয়েক বছরে বেশ কয়েকটি মৌলিক গান প্রকাশ করেছেন অংকন। পুরনো কিংবা জনপ্রিয় কিছু লোক গান গেয়েও সাফল্য পেয়েছেন চাপাইনবাবগঞ্জের এই মেয়ে।

এবার আত্মহত্যার বিরুদ্ধে সচেতনতা তৈরি করতে নির্মিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘জীবন পাখি’র টাইটেল গানে কণ্ঠ দিয়েছেন অংকন। ‘যে পাখি মুক্ত আকাশ পায়’ শিরোনামের গানটির কথা ও সুর করছেন সিনেমাটির পরিচালক আসাদ সরকার। সংগীতায়োজন করেছেন আকাশ মাহমুদ।

গানটি প্রসঙ্গে অংকন বলেন, ‘সিনেমাটির প্রেক্ষাপট যেমন খুব ব্যতিক্রম তেমনি এই গানটির কথা, সুর এবং সংগীতও হয়েছে খুব প্রাসঙ্গিক। নিজের শতভাগ দিয়ে গানটি গাওয়ার চেষ্টা করেছি। আমার বিশ্বাস প্রকাশ হলে সবার ভালো লাগবে।’

জানা গেছে, চলতি মাসেই সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা। তার আগে ১০ সেপ্টেম্বর থেকে বিকল্প পদ্ধতিতে দেশের ৬৪টি জেলার শিল্পকলা একাডেমি মিলনায়তনে সিনেমাটি প্রদর্শন করা হবে। বেশির ভাগ জেলাতেই শিক্ষার্থীরা বিনামূল্যে সিনেমাটি উপভোগ করতে পারবেন। সারা দেশের ছাত্রছাত্রীদের মধ্যে সচেতনতা তৈরি করতেই এই কার্যক্রম।

‘জীবন পাখি’র প্রযোজনা প্রতিষ্ঠান গুণবতী ফিল্ম ও শিল্পকলা একাডেমি। এতে অভিনয় করেছেন মোহনা মিম, গায়ক মুহিন খান, গায়িকা ফাতেমা তুজ্‌ জোহরা, মীরাক্কেলের আবু হেনা রনি, আজাদ আবুল কালাম ও সুজন হাবিব।