• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

আত্মহত্যার বিরুদ্ধে অংকনের গান

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২২  

আত্মহত্যার বিরুদ্ধে অংকনের গান                      
এই সময়ের লোক গানের শিল্পীদের মধ্যে পরিচিত নাম অনন্যা ইয়াসমিন অংকন। ২০১৫ সালে চ্যানেল আইয়ের বাউলগানের রিয়ালিটি শো ‘বাংলার গান’-এ দ্বিতীয় রানার আপ হওয়ায় মাধ্যমে সংগীতাঙ্গনে পা রাখেন তিনি।

এরপর গত কয়েক বছরে বেশ কয়েকটি মৌলিক গান প্রকাশ করেছেন অংকন। পুরনো কিংবা জনপ্রিয় কিছু লোক গান গেয়েও সাফল্য পেয়েছেন চাপাইনবাবগঞ্জের এই মেয়ে।

এবার আত্মহত্যার বিরুদ্ধে সচেতনতা তৈরি করতে নির্মিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘জীবন পাখি’র টাইটেল গানে কণ্ঠ দিয়েছেন অংকন। ‘যে পাখি মুক্ত আকাশ পায়’ শিরোনামের গানটির কথা ও সুর করছেন সিনেমাটির পরিচালক আসাদ সরকার। সংগীতায়োজন করেছেন আকাশ মাহমুদ।

গানটি প্রসঙ্গে অংকন বলেন, ‘সিনেমাটির প্রেক্ষাপট যেমন খুব ব্যতিক্রম তেমনি এই গানটির কথা, সুর এবং সংগীতও হয়েছে খুব প্রাসঙ্গিক। নিজের শতভাগ দিয়ে গানটি গাওয়ার চেষ্টা করেছি। আমার বিশ্বাস প্রকাশ হলে সবার ভালো লাগবে।’

জানা গেছে, চলতি মাসেই সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা। তার আগে ১০ সেপ্টেম্বর থেকে বিকল্প পদ্ধতিতে দেশের ৬৪টি জেলার শিল্পকলা একাডেমি মিলনায়তনে সিনেমাটি প্রদর্শন করা হবে। বেশির ভাগ জেলাতেই শিক্ষার্থীরা বিনামূল্যে সিনেমাটি উপভোগ করতে পারবেন। সারা দেশের ছাত্রছাত্রীদের মধ্যে সচেতনতা তৈরি করতেই এই কার্যক্রম।

‘জীবন পাখি’র প্রযোজনা প্রতিষ্ঠান গুণবতী ফিল্ম ও শিল্পকলা একাডেমি। এতে অভিনয় করেছেন মোহনা মিম, গায়ক মুহিন খান, গায়িকা ফাতেমা তুজ্‌ জোহরা, মীরাক্কেলের আবু হেনা রনি, আজাদ আবুল কালাম ও সুজন হাবিব।