• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৯ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বিশ্ববিদ্যালয়ে সাবিলা নূরের অনন্য অর্জন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ মার্চ ২০২৩  

 
আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (এআইইউবি) থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন জনপ্রিয় অভিনেত্রী সাবিলা নূর। ইংরেজি সাহিত্যে কৃতিত্বের সঙ্গে স্নাতক সম্পন্ন করেছেন; তিনি ৪ পয়েন্টের মধ্যে পেয়েছেন ৩ দশমিক ৯৭ পয়েন্ট। রোববার ২১ তম সমাবর্তনে বিশ্ববিদ্যালয় তাকে ‘ড. আনোয়ারুল আবেদিন লিডারশিপ অ্যাওয়ার্ড’ এ ভূষিত করেছে।

অভিনয়ের পাশাপাশি পড়াশোনায় এই অনন্য অর্জনে দারুণ আনন্দিত সাবিলা নূর। রোববার বিকালে গণমাধ্যমকে তিনি বললেন, আমার এই অর্জনে আমি নিজেকে নিয়ে গর্বিত। কারণ আমি জানি অভিনয়ের পাশাপাশি কতটা কষ্ট করে পড়াশোনা করেছি আমি। কত কত নির্ঘুম রাত কাটিয়ে আমাকে অধ্যয়ন করতে হয়েছে।

সাবিলা নূর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে ব্যাচেলর অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে ভর্তি হয়েছিলেন। ভালো শিক্ষার্থী হিসেবে সেখানে তার খ্যাতি ছিল। স্ক্লারশিপও পেতেন। তারপর হুট করেই বিশ্ববিদ্যালয় ও বিষয় পরিবর্তন করে ইংরেজি সাহিত্যে চলে আসেন।

অভিনয় ও পড়াশোনা- একই সঙ্গে দুটা সহজ ছিল না জানিয়ে অভিনেত্রী বলেন, আমার এ লেভেল এবং ও লেভেলে ইংরেজি সাহিত্য ছিল। সাহিত্য আমার পছন্দের বিষয়। যখন আমি বিবিএ থেকে ইংরেজি সাহিত্যে এলাম তখন মনে হলো আমার পছন্দের বিষয়ে এলাম। কিন্তু শুটিং করে পড়াশোনা করাটা কঠিন ছিল। এমন হয়েছে- শুটিং করে ফিরে সারারাত পড়েছি। সকাল ৮টায় কুইজে অংশ নিয়ে তারপর শুটিং করেছি। পড়াশোনার জন্য অজস্র রাত আমি নির্ঘুম কাটিয়েছি।

এই ফলাফলে সাবিলা নূর সহপাঠি, ফ্যাকাল্টি, বাবা-মা ও স্বামী নেহালের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। সকলের সহযোগিতা তাকে অনেকটা সহজ করেছে অর্জনে বলে জানালেন।