• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

সবাইকে খুশি করতে পারবেন না নুসরাত

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ জুন ২০২৩  

বাংলাদেশি অভিনেত্রী ও মডেল নুসরাত ফারিয়া। দুই বাংলায় সমানতালে কাজ করছেন তিনি। মূলধারার বাণিজ্যিক সিনেমা ও নিজের গাওয়া গানের ভিডিওতে ‘বোল্ড অবতারে’ তাকে প্রায়ই দেখা যায়। এ জন্য সমালোচনাও কম নয়।

তবে সমালোচনাকে পাত্তা দিতে নারাজ ঢাকাই শোবিজের এই অভিনেত্রী। তিনি বলে, সবাইকে খুশি করা তার সম্ভব নয়। এছাড়া তিনি যা করেন তা প্রকাশ্যেই। কোনো লুকোচুরি তিনি দর্শক বা ভক্তদের সঙ্গে করতে চান না।

প্রায় এক দশক ধরে শোবিজ অঙ্গনে কাজ করছেন নুসরাত। এই সময়ে তাকে গান গাইতেও দেখা গেছে। দেশে পপ সংস্কৃতি ফেরাতেই তিনি গান গান বলে সম্প্রতি এক সাক্ষাৎকারে জানিয়েছেন।

সংবাদমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, বাংলাদেশে পপ সংস্কৃতি ফিরিয়ে আনাই আমার লক্ষ্য। আর সেই লক্ষ্যেই এগিয়ে চলেছি।

গান গাওয়া প্রসঙ্গে কয়েকদিন আগে তিনি বলেছিলেন, গান নিয়ে অন্যদের চেয়ে আলাদাভাবে হাজির হতে চান তিনি। প্রতিটি কাজে নিজের ‘ছাপ' রাখতে চান। এটার জন্য অনেক কঠোর পরিশ্রম, নিবেদন দরকার। তারর কাজগুলো মানুষ পছন্দ করেন বলেই এটি সম্ভব হচ্ছে।

সিনেমা বা গান ছাড়াও ঢাকা ও কলকাতায় বিভিন্ন স্টেজ শো করেন নুসরাত ফারিয়া। ভক্ত ও দর্শকের ভালোবাসা পান বলেই এত কিছু করতে পারছেন তিনি- এমনটাই দাবি তার। তার ভাষ্যে, আমি যা-ই করি, মানুষ স্বাগত জানিয়েছে- সেটা বাণিজ্যিক সিনেমা বা ভিন্নধারার সিনেমা, স্টেজ পারফরম্যান্স বা গান যে মাধ্যমেই হোক। মানুষের ভালোবাসা না পেলে তো এত কাজ করা সম্ভব হতো না। নিজেকে তাই সৌভাগ্যবান বলে মনে করি।

সম্প্রতি কলকাতায় মুক্তি পেয়েছে এই অভিনেত্রীর সিনেমা ‘আবার বিবাহ অভিযান’। এতে নুসরাত ছাড়াও রয়েছেন কলকাতার অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য ও অঙ্কুশ হাজরা। মুক্তির অপেক্ষায় রয়েছে নুসরাতের ‘রকস্টার’। এখন কাজ করছেন ‘পাতালঘর’ ও ‘ফুটবল ৭১’ নামে দুটি সিনেমায়। এছাড়া গত সপ্তাহে পশ্চিমবঙ্গে বাবা যাদবের পরিচালনায় নাম চূড়ান্ত না হওয়া একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।