• বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৫ ১৪৩১

  • || ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

জওয়ান: মুক্তির প্রথম দিনই সর্বোচ্চ আয়ের রেকর্ড

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২৩  

‘জওয়ান’ যে হিন্দি সিনেমার সব রেকর্ড ভেঙে দিবে তা অনুমেয় ছিল। হলোও তাই। বিশ্বব্যাপী মুক্তির প্রথমদিনই সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়ল বলিউড বাদশাহ শাহরুখ খানের নতুন এই সিনেমা। 

পিঙ্কভিলার প্রতিবেদন অনুসারে, বৃহস্পতিবার সকালে ছবিটি মুক্তির পর সন্ধ্যা পর্যন্ত ভারতে বক্স অফিসে ৬৩ কোটি রুপি কালেকশন করেছে। যা ভারতীয় সিনেমার ইতিহাসে একদিনে সর্বোচ্চ আয়ের রেকর্ড।

এর আগে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমা মুক্তির প্রথম দিনে ৫৫ কোটি রুপি আয় করেছিল। দক্ষিণী ছবি ‘কেজিএফ-চ্যাপ্টার ২’-এর আয় ছিল ৫৩ কোটি ৯৫ লাখ।

‘জওয়ান’ সেসব রেকর্ড ভেঙে একদিনে ভারতে সবচেয়ে বেশি আয় করল। ধারণা করা হচ্ছে, এই আয় আরো ছাড়িয়ে যাবে।

ভারত বাদেও বিশ্বব্যাপী প্রথমদিন আরো ৫০ কোটি আয় করতে পারে ‘জওয়ান’। সে হিসেবে বলিউড বাদশাহর নতুন সিনেমার প্রথম দিনের বক্স অফিস কালেকশন দাঁড়াবে প্রায় ১৩০ কোটি। যা ভেঙে ফেলবে হিন্দি সিনেমা মুক্তির প্রথম দিনের সব রেকর্ড। 

‘জওয়ান’ নিয়ে ভক্তদের উন্মাদনাও চোখে পড়ার মতো ছিল। মধ্যরাত থেকেই ভারতীয় প্রেক্ষাগৃহের বাইরে ভিড় জমিয়েছিল শাহরুখ ভক্তরা। যেকোনভাবেই ‘জওয়ান’র ‘ফার্স্ট ডে ফার্স্ট শো’র একটি মুহূর্তও মিস করতে চান না তারা। অনুরাগীদের সেই উত্তেজনার সঙ্গে পাল্লা দিয়েছেন শাহরুখ নিজেও। ‘জওয়ান’ মুক্তির উত্তেজনায় রাতভর ঘুমাতে পারেননি অনুরাগীরা। তাদের সঙ্গ দিতে জেগে ছিলেন শাহরুখ নিজেও।

জানা গেছে, মুম্বাইয়ে ভোরের প্রথম শো দেখতে রাস্তায় মিছিল করেছেন শাহরুখ অনুরাগীরা। এদিন ভোর পাঁচটা থেকেই শুরু হয় মিছিল। তার সঙ্গে ‘উই লাভ শাহরুখ’ স্লোগান। সেই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। তবে ভক্ত অনুরাগীদের এমন উত্তেজনা দেখে চুপ থাকেননি স্বয়ং শাহরুখও।

নিজেরই এক ফ্যান ক্লাবের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে রিপোস্ট করে শাহরুখ লেখেন, ‘তোমাদের জন্য অনেক ভালবাসা। আশা করি তোমাদের ‘জওয়ান’ ভাল লাগবে। তোমাদের এই উন্মাদনা দেখার জন্যই রাতভর জেগে রয়েছি।’

হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় মুক্তি পাচ্ছে অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’। যার বাজেট ৩০০ কোটি রুপি। ‘জওয়ান’ সিনেমার মধ্য দিয়ে এই প্রথম নয়নতারার বিপরীতে দেখা যাবে শাহরুখকে। নয়নতারা ছাড়াও শাহরুখের এই ছবিতে দেখা যাবে সানিয়া মালহোত্রা, বিজয় সেতুপতি, প্রিয়মণির মতো তারকাদের। বিশেষ চরিত্রে থাকছেন দীপিকা পাড়ুকোন।