• রোববার ১৪ এপ্রিল ২০২৪ ||

  • চৈত্র ৩০ ১৪৩০

  • || ০৪ শাওয়াল ১৪৪৫

ছবি নিয়ে নানা প্রশ্নের উত্তর দিলেন শরিফুল

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ মার্চ ২০২৪  

ঢালিউডের জনপ্রিয় শিশুশিল্পী শরীফুল ইসলাম। এক বিজ্ঞাপনচিত্রে ‘হু টোল্ড ইউ, ওয়েল ইয়োর ওন মেশিন’ সংলাপটির মাধ্যমে সবার কাছে পরিচিতি পেয়ে যায় তিনি। পরিচিতি বেড়ে যাওয়ায় কাজ পেতে শুরু করে ছোট পর্দা, বড় পর্দা এবং বিজ্ঞাপনচিত্রে। নতুন নতুন নাটক নিয়ে বেশ ব্যস্ত সময় যাচ্ছে তার। ঠিক এমন সময়ই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলো এই অভিনেতার একটি ছবি। যেটিকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে আলোচনা।

শনিবার (২৩ মার্চ) সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন গ্রুপে অভিনেতা শরিফুলের বিয়ের একটি ছবি ভাইরাল হয়। এরপর থেকে চলছে নানা আলোচনা। অনেকেই বিয়ের এই ছবিটি দেখে অবাক হচ্ছেন। আবার অনেকেই নাটকের দৃশ্য বলে উড়িয়ে দিচ্ছেন বিষয়টি। তবে জানা গেছে এটি আসলেই একটি নাটকের শুটিংয়ের ছবি।

শরিফুল জানান, ছবিটি অনেক আগের ‘বিয়ান আমার ক্রাশ’ নামের নাটকের শুটিংয়ের একটি ছবি। আমিও দেখছি কয়েকদিন যাবৎ ছবিটি ফেসবুকের বিভিন্ন গ্রুপে ভাইরাল হয়েছে। আমি দর্শকদের বলবো আমি এখনো অনেক ছোট, এখন কাজ নিয়েই আছি। বিয়ে আরো অনেক পরের কথা।

গাজীপুরের প্রত্যন্ত অঞ্চলের এক নিম্নবিত্ত পরিবারের সন্তান শরীফুল ইসলাম। হোতাপাড়ার খতিব খামারবাড়ি এলাকায় চা–বিস্কুটের দোকান ছিল তার বাবার। সেখানে সব সময় বসে থাকত শরীফুল। কেউ চা–বিস্কুট চাইলে শরীফুল হাজির। বাবার দোকানে ও দোকানের আশপাশে প্রায়ই শুটিং হতো। কখনো শুটিংয়ে আসা শিল্পী, কলাকুশলীদের চা–বিস্কুট পৌঁছে দিত শরীফুল আর লুকিয়ে দেখত শুটিং।

মনে মনে ভাবত, অভিনয় বড়লোকের ব্যাপার-স্যাপার। এভাবেই একদিন চায়ের দোকানের পাশে ছোট্ট শরীফুলকে দেখে চিত্রগ্রাহক রাশেদ জামানের পছন্দ হয়। ছেলেটির বাবাকে খুঁজতে থাকেন। পরে শরীফুলের বাবার সঙ্গে কথা বলে তাকে অভিনয়ের জন্য নিয়ে যান। শরীফুল প্রথম অভিনয় করেন গিয়াস উদ্দিন সেলিমের নাটকে। তার পর থেকে বাচ্চাদের চরিত্রে কাউকে প্রয়োজন হলেও ডাক পড়ত শরীফুলের।

তবে পরিচিতি তখনো হয়নি। এর মধ্যেই অমিতাভ রেজার বিজ্ঞাপনচিত্রের ডাক পায় শরীফুল। সেই বিজ্ঞাপনে ‘হু টোল্ড ইউ, অয়েল ইওর ওন মেশিন’ সংলাপটি শরীফুলকে জনপ্রিয় করে তোলে। এখন সে নাটকের পরিচিত মুখ। অভিনয় করেছে সিনেমাতেও। ‘আয়নাবাজি’ সিনেমা কিংবা ঢাকা মেট্রো ওয়েব সিরিজসহ একাধিক কাজ দিয়ে তিনি দর্শকদের কাছে পরিচিতি বাড়িয়েছেন।