• মঙ্গলবার   ২৮ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৫ ১৪২৯

  • || ২৭ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
পদ্মাসেতু জাতীয় সম্পদ, বিরোধিতাকারীরা জাতির শত্রু: হাইকোর্ট নিজের ভাগ্য নয়, জনগণের ভাগ্য বদলই একমাত্র লক্ষ্য: প্রধানমন্ত্রী পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ যুক্তরাজ্যকে এক লাখ রোহিঙ্গা নিতে অনুরোধ বাংলাদেশের বিএনপির নেতিবাচক রাজনীতি পদ্মার গহীনে নিমজ্জিত: ওবায়দুল কাদের

তালিকা করে বন্যাদুর্গতদের সহায়তা দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ জুন ২০২২  

সিলেটে ক্ষতিগ্রস্তদের তালিকা করে সহায়তা দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বন্যা মোকাবিলায় দুর্গতদের জন্য প্রয়োজনীয় সবকিছু করা হয়েছে জানিয়ে দুশ্চিন্তা না করারও পরামর্শ দিয়েছেন তিনি।

গতকাল মঙ্গলবার সকালে বন্যা পরিস্থিতি পর্যালোচনা এবং দুর্গতদের পুনর্বাসন নিয়ে সিলেট সার্কিট হাউজে জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

বন্যাদুর্গত এলাকা পরিদর্শনে সকালেই হেলিকপ্টারে করে ঢাকা থেকে রওনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নেত্রকোণা, সুনামগঞ্জ ও সিলেটের বিভিন্ন দুর্গত এলাকার ওপর দিয়ে হেলিকপ্টারে পর্যবেক্ষণ করেন তিনি। পরে সিলেট সার্কিট হাউজে জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে বন্যা পরিস্থিতি এবং দুর্গতদের পুনর্বাসন বিষয়ে কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বন্যায় ঘাবড়ে না গিয়ে পরিস্থিতি মোকাবিলার মানসিকতা রাখতে হবে। দুর্গতদের প্রয়োজনে ওষুধ. খাবরসহ যা যা দরকার সব দেবে সরকার।

এসময় সরকার প্রধান আরো বলেন, বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, মোকাবিলায় সব ব্যবস্থা নেয়া হয়েছে। সরকার ও বিরোধী দল সব অবস্থাতেই আওয়ামী লীগ সবার আগে দুর্গত মানুষের সাহায্যে এগিয়ে আসে বলেও জানান প্রধানমন্ত্রী।

এছাড়া বন্যার পানি নামার সাথে সাথে রাস্তাঘাট সংস্কার, চাষাবাদের ব্যবস্থাসহ স্বাস্থ্যসেবার বিষয়ে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন পধানমন্ত্রী।

সিলেটে এবার পরপর ৩ বার বন্যা আক্রান্ত হওয়ার ঘটনাকে আস্বাভাবিক উল্লেখ করে সরকার প্রধান দেশের অন্যান্য অঞ্চলেও বন্যার আশঙ্কার কথা জানান। বন্যা মোকাবিলায় হাওর অঞ্চলে আর মাটি ভরাট না করে উড়াল সড়ক করা এবং নদী ড্রেজিংয়ের সিদ্ধান্তের কথা জানান প্রধানমন্ত্রী।

এর আগে সকাল আটটার দিকে ঢাকা থেকে হেলিকপ্টারে বন্যা পরিস্থিতি পরিদর্শনের উদ্দেশ্যে রওনা হন প্রধানমন্ত্রী। হেলিকপ্টার থেকেই নেত্রকোণা - সুনামগঞ্জের বিভিন্ন দুর্গত এলাকা ঘুরে দেখেন তিনি।

সাড়ে নয়টার দিকে তাকে বহন করা হেলিকপ্টারটি সিলেটে ওসমানী বিমানবন্দরের অবতরণ করে। সেখান থেকে যান সিলেট সার্কিট হাউজে। সেখানে জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষ আবার ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন তিনি।

আগামীকাল বেলা ১১টার দিকে নিজ কার্যালয়ে দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করবেন তিনি। এর দুদিন পরেই ২৫ জুন করবেন পদ্মাসেতুর উদ্বোধন করবেন তিনি।