• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বঙ্গবন্ধুর ম্যুরাল থেকে সরানো হলো সংসদ সদস্য ও চেয়ারম্যানের ছবি

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩  

বঙ্গবন্ধুর ম্যুরাল থেকে সরানো হলো সংসদ সদস্য ও চেয়ারম্যানের ছবি               
উচ্চ আদালতের নির্দেশে সুনামগঞ্জের মধ্যনগরে বঙ্গবন্ধুর ম্যুরাল থেকে সুনামগঞ্জ-১ (ধর্মপাশা-জামালগঞ্জ-তাহিরপুর) আসনের সংসদ সদস্য ও ধর্মপাশা উপজেলার চেয়ারম্যানের ছবি অপসারণ করা হয়েছে। মধ্যনগর ও ধর্মপাশা উপজেলা প্রশাসন তা অপসারণ করে।

গতকাল বুধবার (১৮ জানুয়ারি) বেলা আড়াইটার দিকে এ কাজ শুরু হয় এবং বিকেল সাড়ে পাঁচটার দিকে এ কাজ শেষ হয়।

সরকারি অর্থায়নে নির্মিতব্য বঙ্গবন্ধুর ম্যুরালের মূল নকশা পরিবর্তন করে বিধিবহির্ভূতভাবে সেই ম্যুরালে সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন ওরফে রতন ও তাঁর আপন ছোট ভাই ধর্মপাশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হোসেন ওরফে রোকনের ছবি যুক্ত করা হয়। গত ২৬ ডিসেম্বর ওই দুই ছবি অপসারণের জন্য উচ্চ আদালতে একটি রিট করেন মধ্যনগর উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য সাজেদা আহমেদ।

এ পরিপ্রেক্ষিতে উচ্চ আদালত ৮ জানুয়ারি ম্যুরালের মূল নকশা অপরিবর্তিত রেখে তা থেকে ওই দুটি ছবি সাত দিনের মধ্যে অপসারণের নির্দেশ দেন। মধ্যনগর ও ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং সংশ্লিষ্ট ঠিকাদারকে এ নির্দেশ দেন বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ আলী দ্বৈত হাইকোর্ট বেঞ্চ। গত রোববার উচ্চ আদালত থেকে এ আদেশের কপি ইউএনওদের কার্যালয়ে এসে পৌঁছায়। আজ ওই দুই ছবি অপসারণ করা হলো।

এই দুই ছবি অপসারণের সময় উপস্থিত ছিলেন মধ্যনগরের ইউএনও নাহিদ হাসান খান, ধর্মপাশার ভারপ্রাপ্ত ইউএনও অলিদুজ্জামান, ধর্মপাশা সার্কেলের সহকারী পুলিশ সুপার আলী ফরিদ আহমেদ, এলজিইডির ধর্মপাশা উপজেলা প্রকৌশলী মোহাম্মদ শাহাবউদ্দিন, মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহিদুল হক, উপপরিদর্শক আবদুস সবুর, ওমর ফারুক, মশিউর রহমান প্রমুখ।