• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

পর্নো তারকা স্টর্মির মামলায় অভিযুক্ত ট্রাম্প

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ মার্চ ২০২৩  

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে সাবেক পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলের মামলায় অভিযুক্ত করা হয়েছে। ম্যানহাটনের একটি আদালতের বিচারকরা তাকে অভিযুক্ত করেছেন। 

পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসকে তথ্য ফাঁস না করতে অর্থ (হাশ মানি) দেওয়ার ঘটনায় তার বিরুদ্ধে এ অভিযোগ আনা হয়েছে। মার্কিন ইতিহাসে এ প্রথম কোনো সাবেক প্রেসিডেন্টের বিরুদ্ধে ফৌজদারি অভিযোগে মামলা দায়ের করা হয়।

দীর্ঘ তদন্ত শেষে বিচারকের একটি বোর্ড ট্রাম্পকে ফৌজদারি অভিযোগে অভিযুক্ত করার পক্ষে ভোট দেয়। বৃহস্পতিবার মামলাটিতে ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের আগে অবৈধ সম্পর্কের তথ্য লুকিয়ে রাখতে সাবেক পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলকে বিপুল পরিমাণ অর্থ দেওয়ার অভিযোগ উঠেছিল ট্রাম্পের বিরুদ্ধে। সেই অভিযোগে ট্রাম্পকে দোষী সাব্যস্ত করা হয়েছে। 

ম্যানহাটন ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিসের একজন মুখপাত্র বিষয়টি নিশ্চিত করে বলেন, আশা করা হচ্ছে আগামী সপ্তাহের মধ্যে ট্রাম্প আত্মসমর্পণ করবেন।

এদিকে মামলার বাদি স্টর্মি ড্যানিয়েল জানান, সম্পর্ক নিয়ে মুখ না খুলতে ট্রাম্পের সাবেক আইনজীবী মাইকেল কোহেন তাকে এক লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন।

অন্যদিকে সম্পর্কের বিষয়টি বরাবরই অস্বীকার করে আসছিলেন ট্রাম্প। তার দাবি, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হয়ে তার বিরুদ্ধে মামলাটি করা হয়েছে।

এর আগে, ডোনাল্ড ট্রাম্প নিজেই শঙ্কা প্রকাশ করেছিলেন যে, তিনি গ্রেফতার হতে পারেন। গত ১৮ মার্চ নিজের ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মে একটি পোস্টে তিনি তার সমর্থকদের প্রতিবাদের আহ্বান জানান। সূত্র: সিএনএন