• মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণ নিশ্চিত করুন: প্রধানমন্ত্রী কোনো অজুহাতেই যৌন নিপীড়ককে ছাড় নয়: শিক্ষামন্ত্রী স্পর্শকাতর মামলার সাজা নিশ্চিত করতে হবে: আইজিপি চলতি মাসেই একাধিক কালবৈশাখীর শঙ্কা সিন্ডিকেটের মাধ্যমে দেশদ্রোহীরা মানুষকে কষ্ট দেয়: নাছিম

চুরির অভিযোগে নিউজিল্যান্ডের এমপির পদত্যাগ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২৪  

দোকান থেকে চুরির বেশ কয়েকটি অভিযোগে পদত্যাগ করেছেন নিউজিল্যান্ডের পার্লামেন্ট সদস্য গোলরিজ ঘাহরামান। তিনি গ্রিন পার্টির সদস্য।

গোলরিজ ঘাহরামানের বিরুদ্ধে অভিযোগের মধ্যে রয়েছে কাপড়ের দুটি দোকান থেকে তিনবার চুরির ঘটনা। এর মধ্যে একটি দোকান অকল্যান্ডে, অন্যটি ওয়েলিংটনে।

অকল্যান্ডের একটি বুটিক থেকে ডিজাইনার হ্যান্ডব্যাগ চুরির সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে এলে তিনি পদত্যাগ করেন। পুলিশ অবশ্য অভিযোগগুলো তদন্ত করছে।

গোলরিজ ঘাহরামান বলেন, কাজের চাপ থেকে তিনি এটি করেছেন, যা তার চরিত্রের সম্পূর্ণ বাইরে। তিনি বলেন, আমি অনেককে হতাশ করেছি। আমি খুবই দুঃখিত।

গোলরিজ ঘাহরামান জাতিসংঘের মানবাধিকারবিষয়ক সাবেক আইনজীবী। ২০১৭ সালে নিউজিল্যান্ড সরকারে শপথ নেওয়া প্রথম শরণার্থী হিসেবে ইতিহাস তৈরি করেছিলেন তিনি। শৈশবেই গোলরিজ পরিবারের সঙ্গে ইরান থেকে পালিয়ে নিউজিল্যান্ডে চলে আসেন। সেখানে তারা রাজনৈতিক আশ্রয় পান।

এক বিবৃতিতে গোলরিজ বলেন, নির্বাচিত প্রতিনিধিদের কাছ থেকে জনগণ যে উঁচু মানের আচরণ আশা করে, তার আচরণ সেই প্রত্যাশার বিপরীত।

গোলরিজ বলেন, এটি কোনো আচরণ নয়, যা আমি ব্যাখ্যা করতে পারি। কারণ এটি কোনোভাবেই যুক্তিসংগত নয় এবং চিকিৎসকের মূল্যায়নের পর আমি বুঝতে পারছি যে, আমি ভালো নেই। তিনি নিজের এ ধরনের কাজের জন্য কোনো অজুহাতও দিতে চান না বলে তিনি উল্লেখ করেন।

গ্রিন পার্টির আরেক নেতা মারামা ডেভিডসন বলেন, গোলরিজ পদত্যাগ করেছেন ঠিকই, কিন্তু এটা স্পষ্ট যে তিনি মানসিক যন্ত্রণার মধ্যে ছিলেন। তার প্রতি আমাদের সমর্থন অব্যাহত থাকবে।