• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

অভিনেত্রী সারা আলির ফিটনেস রহস্য 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২১  

বর্তমানে জনপ্রিয় ও আবেদনময়ী বলিউড অভিনেত্রীদের মধ্যে অন্যতম সারা আলি খান। বাবা মায়ের পথেই হেঁটেছেন তিনি। তবে নিজের জায়গা নিজের কাজ দিয়েই অর্জন করতে হয়েছে। নতুনদের মাঝে সারাই সবার মন কেড়েছে সৌন্দর্য ও অভিনয় দিয়ে। তবে এই যাত্রা এতোটাও সহজ ছিল না। সবচেয়ে বড় বাঁধা ছিল তার শরীরের বাড়তি ওজন।

কিশোরী বয়সে ১০০ কেজির কাছাকাছি তার ওজন ছিল। সেই ওজন কমিয়ে ছিপছিপে হতে অনেক ঘাম ছুটেছে সারা। সারার মতে, নিজের শরীরকে ভালোবাসুন সবসময়, যেকোনো রূপে। কারণ সারার মতে শরীরের গঠন নয়, মনের জোরেই মানুষ এগিয়ে চলে। আত্মবিশ্বাসই প্রয়োজন বিশ্বজয় করার জন্য৷ তাই তো মোটা হন বা রোগা, সব সময় নিজেকে ভালোবাসাই, ভালো থাকার মূলমন্ত্র। চলুন জেনে নেয়া যাক বলিউডের ছোট নবাব সাইফ আলী খানের কন্যা সারার সৌন্দর্য ও ফিটনেস রহস্য-   

> ওজন নিয়ন্ত্রণে ও সুস্থ থাকতে নিয়মিত কিছু কায়িক পরিশ্রম ও যোগ ব্যায়াম করেন সারা। তিনি অ্যারিয়েল যোগ অনুশীলন করেন। একে মহাকর্ষ বিরোধী যোগফল বলা হয়। যোগব্যায়ামটি করার জন্য প্রথমে তার একটি কাপড় বেঁধে দেয়া হয় এবং তারপরে এটি শরীরে জড়িয়ে দেয়া হয়। 

> নিয়মিত বায়ু যোগব্যায়াম করার ফলে অনেকগুলো উপকার পাওয়া যায়। যেমন, এই যোগব্যায়াম করলে পিঠে ব্যথা থেকে মুক্তি পাওয়া যায়। মেরুদণ্ডকে শক্তিশালী হয়। স্নায়ুর পক্ষে উপকারী। এটি ওজন কমাতে সহায়তা করে। ওজন কমানোর পাশপাশি দেহ টনড হয় এবং দেহের সৌন্দর্য বাড়ায়।

> সৌন্দর্য ধরে রাখতে সারার ভরসা তার মা অমৃতার পরামর্শ। ঘরেই সপ্তাহে অন্তত দু’দিন তিনি বেসন-মধু ও গোলাপজলের প্যাক তৈরি করে গোসলের আগে ত্বকে মাখেন।  হালকা গরম পানিকে কয়েকটি পুদিনার পাতা ও গোলাপের পাপড়ি দিয়ে গোসলের করেন সারা।  

> সন্ধ্যা সাতটার পরে খাওয়ার পরিমাণ কমিয়ে দেন আর শর্করার বদলে বেশিরভাগ বেলাতেই টাটকা ফল-দুধ ও ফলের রসই তার খাবারে থাকে।  

> আর ত্বক মাখনের মতো মোলায়েম রাখতে রাতে ঘুমের আগে বাটার দিয়ে তৈরি ক্রিমই ব্যবহার করেন এই সুন্দরী। এছাড়াও প্রতিদিন ৮ ঘণ্টা ঘুমানোর চেষ্টা করেন সারা।