• বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৪ ১৪২৯

  • || ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

প্রেমে বিশ্বাসঘাতকতা করে যে ধরনের নারীরা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২২  

প্রেমে বিশ্বাসঘাতকতা করে যে ধরনের নারীরা                          
ভালোবাসার সম্পর্কে বিশ্বাস ভাঙার স্বভাবটা মানুষের জন্মগত। স্বামী ঠকাচ্ছেন স্ত্রীকে, স্ত্রী ঠকাচ্ছেন স্বামীকে। প্রেমিক ধোঁকা দিচ্ছেন প্রেমিকাকে, আবার প্রেমিকাও সুযোগ বুঝে প্রেমিকের কাছ থেকে সরে যাচ্ছেন। তাদেরই-বা এমন কী দোষ? যুগের বাতাসেই তো বিশ্বাস ভঙ্গের গন্ধ!

তাই প্রেমের সম্পর্কে চোখ বন্ধ করে বিশ্বাস করে আগে একটু যাচাই-বাছাই করে নেয়া ভালো। কারণ আপনি হয়তো আপনার প্রেমিকাকে অনেক ভালোবাসেন, এদিকে সে আপনাকে গোপনে ধোকা দিয়ে যাচ্ছে। 

মানুষ যাকে ভালোবাসে, তাকে সহজে সন্দেহ করতে চায় না। যে কারণে প্রিয় মানুষটি ভেতরে ভেতরে বিশ্বাস ভাঙলেও তা বোঝা সম্ভব হয় না। এদিকে যখন আপনি বুঝতে পারবেন যে আপনি বিশ্বাসঘাতকতার শিকার, ততদিনে হয়তো অনেকটাই দেরি হয়ে যাবে। কিছু বিষয়ে শুরু থেকেই যদি খেয়াল করেন, তবে হয়তো বাঁচতে পারেন প্রেমিকার বিশ্বাসঘাতকতার হাত থেকে। চলুন তবে জেনে নেয়া যাক কিছু লক্ষণ সম্পর্কে, যা দেখে বোঝা যাবে আপনার প্রেমিকা আপনার বিশ্বাস ভঙ্গ করতে পারে-

প্রচুর খরচ করায়
নিজের প্রেমিকার জন্য খরচ করার অভ্যাস থাকা খারাপ নয়। বরং বেশিরভাগ প্রেমিকই এটি করতে চাইবেন। কিন্তু আপনার প্রেমিকা যদি আপনাকে জোর করে বেশি খরচ করায় তবে সতর্ক হোন। সে যদি আপনাকে সত্যি ভালোবাসে তবে আপনার সব বিষয়ে খেয়াল রাখবে। সে আপনাকে দিয়ে অতিরিক্ত খরচ করাতে চাইবে না। আপনার টাকা-পয়সার বিষয়েও সে যত্নশীল হবে। এদিকটায় খেয়াল করে দেখুন। যদি আপনার প্রেমিকা আপনাকে দিয়ে বেশি বেশি খরচ করাতে চায় তবে সতর্ক হয়ে যান।

দূরে গিয়ে ফোন করে
আপনার পাশে থাকাকালীন কোনো কল এলে আপনার প্রেমিকা কি ফোন নিয়ে দূরে চলে যায়? হতে পারে কিছু ক্ষেত্রে প্রাইভেসির দরকার হতে পারে। সব সময়ই যদি সে এমনটা করে তাহলে সতর্ক হোন। হতে পারে সে এমন কারও সঙ্গে কথা চালিয়ে যাচ্ছে যার কথা আপনি জানতে পারলে সমস্যা হতে পারে। সন্দেহ না করে বরং সরাসরি জিজ্ঞেস করুন। দেখুন সে কোনো সদুত্তর দিতে পারছে কি না।

বানোয়াট কথা বলে
বানোয়াট কথা যত সুন্দর করেই বলুক না কেন, একটা সময় আপনি বুঝতে পারবেন যে আপনি আসলে প্রতারিত হয়েছেন। আপনার প্রেমিকা বানোয়াট বা নিজের মতো করে মিথ্যা বলছে কি না সেদিকে খেয়াল করুন। যদি ধরতে পারেন তবে জিজ্ঞেস করুন কেন সে এমনটা করছে। এভাবে নিয়মিত বলতে থাকলে সতর্ক হয়ে যান। কারণ মিথ্যা থেকেই শুরু হয় অবিশ্বাসের।

খুব একটা সময় দেয় না
মানুষ যাকে ভালোবাসে, তার সঙ্গেই বেশি সময় কাটাতে চায়। কিন্তু আপনার প্রেমিকা যদি আপনাকে খুব একটা সময় দিতে না চায়, দেখা করতে না চায়, কল করলে ব্যস্ততা দেখায় তবে সতর্ক হোন। কারণ সে আপনাকে ভালোবাসলে তার গুরুত্বের তালিকায় শুরুতেই আপনি থাকতেন। এমনটা দেখলে ভবিষ্যতের জন্য তৈরি থাকুন। 

আপনাকে ব্যবহার করছে
নিজেকে ব্যবহৃত হতে দেবেন না। তার সব কাজে আপনি পাশে থাকেন অথচ কাজ শেষ হলেই আপনাকে আর গুরুত্ব দিচ্ছে না, এমন যদি হয় তবে সরে আসুন। তিনি আসলে আপনাকে ব্যবহার করে যাচ্ছেন। এমন অবস্থায় সতর্ক হওয়ার বিকল্প নেই।