• বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৪ ১৪২৯

  • || ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
সাংস্কৃতিকভাবে মেধাবীদের মেধা বিকাশের কাজ করছে সরকার গাইবান্ধার চরে যাতায়াতে একমাত্র ভরসা ঘোড়ার গাড়ি নীলফামারীতে দেরিতে স্কুলে আসায় ৮ শিক্ষককে শোকজ জলঢাকায় নবাগত এসিল্যান্ডের যোগদান খানসামায় আনসার ও ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত

চুল লম্বা দেখাতে চান? এইসব নিয়ম মেনে চলুন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২২  

চুল লম্বা দেখাতে চান? এইসব নিয়ম মেনে চলুন                        
চুল লম্বা করতে চাইছেন? কিন্তু চাইলেই তো আর রাতারাতি চুল বড় হয়ে যাবে না। বিশেষজ্ঞরা বলছেন, চুলের যত্ন নিতে এবং পুষ্টিকর খাবার খেতে। তবেই চুল সুস্থ থাকবে, আর লম্বা হবে। যদি তাৎক্ষণিকভাবে চুল লম্বা দেখাতে চান তাহলে 

মানতে হবে কয়েকটি নিয়ম:
লেয়ারিং: সহজ ভাষায় বললে, চুল একাধিক স্তরে কাটাকে লেয়ারিং করা বলা হয়। বিশেষ কৌশলে সামনের দিকের চুল বিভিন্ন স্তরে কাটলে লম্বা দেখাতে পারে চুল। একে বলে ‘ফেস-ফ্রেমিং লেয়ারিং।’ফেস-ফ্রেমিং লেয়ার করে চুল কাটলে এক ঝলকে বোঝা যায় না চুলের প্রকৃত দৈর্ঘ্য।

স্ট্রেটনিং: কোঁকড়া চুল সোজা করতে অনেক টাকা খরচ হয়ে যায়। কারণ ‘স্ট্রেট’ করাতে হয়। এতে চুল কিছুটা লম্বা দেখায়। তবে কৃত্রিমভাবে চুল সোজা করতে গেলে অনেক সময়ে তাপ প্রয়োগ করার প্রয়োজন হয়। তাই চুলের আর্দ্রতার অভাব থাকলে ও ডগা ভাঙার সমস্যা থাকলে এই পদ্ধতিতে সমস্যা বাড়তে পারে।

মাঝখানে সিঁথি কাটুন: এটি মূলত এক ধরনের দৃষ্টিবিভ্রম তৈরি করে। বিশেষ করে যাদের মুখ গোলাকৃতি তাদের ক্ষেত্রে এই টোটকাটি বেশি কার্যকর। তালুর ঠিক মাঝখানে সিঁথি না কেটে কয়েক সেন্টিমিটার এ দিক-ও দিকেও করতে পারেন। দুই দিকে একসঙ্গে দেখতে গেলে চোখের দৃষ্টি কিছুটা সরু হয়ে আসে। চুল লম্বা মনে হয়।

জোড়া পনিটেল
মাথায় একটির বদলে একজোড়া পনিটেল তৈরি করুন। এতে চুলের ঘনত্ব ও দৈর্ঘ্য দুইই বেশি দেখায়। মাথার পেছনের চুল দুই ভাগে ভাগ করে উপরে একটি ও নীচে একটি। চাইলে উপরের পনিটেলটি বিনুনি করে নীচেরটি খোলা রাখতে পারেন। তাহলেও চুল লম্বা দেখাবে।