• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

আজ থাপ্পড় দিবস

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২৩  

১৫ থেকে ২২ কিন্তু ঐ আজীবন অশান্তি ভোগ করার মতো। যার শুরু হচ্ছে থাপ্পড় দিবস দিয়ে। তারপরেই লাথির পালা। আজ থাপ্পড় দিবস।

তবে বেশিরভাগ মানুষই শুধু ভ্যালেন্টাইন্স সপ্তাহ সম্পর্কে জানেন, যেটি ৭ ফেব্রুয়ারি রোজ-ডে দিয়ে শুরু হয় এবং ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন্স ডে দিয়ে শেষ হয়। এই সাতটি দিন সারা বিশ্ব জুড়ে প্রেমের উদযাপন হয়। এই সাত দিনে উপহার বিনিময় হয়। একে অন্য়কে ছুঁয়ে থাকা হয়। ভ্যালেন্টাইনস সপ্তাহ শেষ হয় অ্যান্টি-ভ্যালেন্টাইনস সপ্তাহে এসে। 

যাদের পুরো সপ্তাহে ভালোবাসা খুঁজে পাওয়ার অভিজ্ঞতা ছিল না, এটা তাদের। আশ্চর্যের কথা, বিশ্বজুড়ে বিপুল সংখ্যক মানুষ এই অ্যান্টি-ভ্যালেন্টাইন সপ্তাহের জন্যই অপেক্ষা করছে। অ্যান্টি-ভ্যালেন্টাইন সপ্তাহ শুরু হয় স্ল্যাপ ডে দিয়ে।

অ্যান্টি-ভ্যালেন্টাইন সপ্তাহ শুরু হয় স্ল্যাপ ডে দিয়ে। ১৫ ফেব্রুয়ারী স্ল্যাপ ডে বা থাপ্পড় দিবস পালিত হয়। আপনি যদি ভ্যালেন্টাইনস ডে এর ধারণা অপছন্দ করেন তবে এই দিনটি আপনার জন্য। আপনি যদি ভালোবাসায় যন্ত্রণা পেয়ে থাকেন, তাহলে স্ল্যাপ ডে আপনার। তবে কাউকে 'আক্ষরিকভাবে' চড় মারবেন না।

একাকীত্বের সব অনুভূতি যা আপনাকে জড়িয়ে রেখেছে, তা সরিয়ে দিয়ে আপনার নতুন দিগন্ত উন্মোচন করুন। স্ল্যাপ ডে আপনার জন্য এগিয়ে যাওয়ার একটি দিন। নেতিবাচকতার মুখে থাপ্পড় মারুন। তিক্ত সম্পর্ক, তিক্ত অভিজ্ঞতাকে থাপ্পড় মারুন। 

নিজের প্রিয় জিনিস কিনুন। নিজেকে সাজান। পরিবার বা বন্ধুদের সঙ্গে কোথাও যান, একা একা রোমান্টিক ভ্রমণের পরিকল্পনাও করতে পারেন। নিজের মতো বাঁচুন। আপনার বন্ধু বা পরিবারের জন্য কিছু করুন। সময় কাটান, উপহার দিন।