• বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৯ ১৪২৯

  • || ০৯ রজব ১৪৪৪

সর্বশেষ:
ফিলিস্তিনিদের পাশে দাঁড়াতে মুসলিমদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান সংখ্যালঘু বলতে কোনো শব্দ নেই, আমরা সবাই বাঙালি: ধর্ম প্রতিমন্ত্রী আইএমএফের ঋণই প্রমাণ করে দেশের অর্থনীতির ভিত্তি মজবুত: অর্থমন্ত্রী করোনা মহামারির মধ্যেও বাংলাদেশের অর্থনীতি ৩.৮% প্রসারিত হয়েছে শিক্ষা নিয়ে ব্যবসা করার মানসিকতা পরিহার করার আহ্বান রাষ্ট্রপতির

`এদেশের মাটিতে জিয়া পরিবারের বিচার করতে হবে`

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ আগস্ট ২০২১  

জিয়াউর রহমান হত্যা করেছে বঙ্গবন্ধু মুজিবুর রহমানকে আর তার ছেলে তারেক রহমান ও স্ত্রী খালেদা জিয়া ২১ আগস্ট গ্রেনেড হামলা করে হত্যা করতে চেয়েছিল জননেত্রী শেখ হাসিনাকে।

বৃহস্পতিবার দুপুর ১২টায় কদমতলী থানার ৬০ নম্বর ওয়ার্ডের ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন এসব কথা বলেন।

তিনি বলেন, তৎকালীন জোট সরকারের সময় সরাসরি প্রশাসনের সহযোগিতায় তারেক রহমান ও খালেদা জিয়ার নির্দেশে বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করার জন্য গ্রেনেড নিক্ষেপ করা হয়। এতে আইভি রহমানসহ অনেক নেতাকর্মী নিহত ও আহত হন। আর ১৫ই আগস্ট জিয়াউর রহমানের সহযোগিতায় খন্দকার মোশতাকের নির্দেশে বঙ্গবন্ধুর সপরিবারকে হত্যা করা হয়। পরবর্তীতে জিয়াউর রহমান রাষ্ট্রীয় ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর খুনিদের বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়ে পুরস্কৃত করেছিলেন। এ থেকে বোঝা যায় জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেকসহ পুরো পরিবারটি একটি খুনি পরিবার। তাই তাদের খুনি হিসেবে দোষী সাব্যস্ত করে এদেশের মাটিতে বিচার করতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রূপসী বাংলা হাসপাতালের চেয়ারম্যান প্রকৌশলী এ কে এম মাহাবুব হোসেন ভুঁইয়া এবং সঞ্চালনায় ছিলেন নির্বাহী পরিচালক নাছির উদ্দীন। এ সময় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগের নেতারা উপস্থিত ছিলেন। এদিকে আলোচনাসভা শেষে অসহায় গরিব মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন কামরুল হাসান রিপন।