• বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
ক্ষমতায়ন ছাড়া সমাজে নারীর অবস্থান উন্নত হবে না: প্রধানমন্ত্রী অপপ্রচারকারীদের কনস্যুলার সেবা দেবে না কানাডার বাংলাদেশ মিশন ‘দেশের ফুটবল দলকে বিশ্বকাপের উপযোগী করতে কাজ চলছে’ ট্রেনের ধাক্কায় ইউএনও অফিসের নৈশপ্রহরীর মৃত্যু ‘পলিথিন প্রস্তুতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে’

সাড়া ফেলেছে আওয়ামী লীগ ওয়েব টিমের ‘থ্যাংক ইউ পিএম’ ক্যাম্পেইন   

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২১  

জন্ম থেকে প্রতিবন্ধী বাবু মিয়ার জীবনযাপন ছিল বেশ কষ্টকর। নানির কাছে মাগুরায় বেড়ে ওঠা বাবু এখনো ঠিকমতো কথা বলতে পারে না। জমি-অর্থ কিছুই নেই তার, বহু কষ্টে তিনি কেনেন একটি স্মার্টফোন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জানান তার অসহায়ত্বের কথা। এরপর হঠাত্ করেই আলাদীনের প্রদীপ ইচ্ছা পূরণের মতোই বাবু পেয়ে যান জমিসহ বাড়ি।

প্রচণ্ড ভালোবাসা ও আবেগ নিয়ে তার এই স্বপ্ন পূরণের কথা এক ভিডিও বার্তায় জানান বাবু যা ভেরিফাইড ফেসবুক পেজ থেকে শেয়ার করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

‘থ্যাংক ইউ পিএম’ প্রচারাভিযানে সারা দেশ থেকে পাওয়া শত শত ভিডিওর মধ্যে এটিও একটি। ২৮ সেপ্টেম্বর আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষ্যে আওয়ামী লীগ এবং তার সহযোগী সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করছে। এর বাইরে আওয়ামী লীগের ওয়েব টিম আয়োজন করে এই ‘থ্যাংক ইউ পিএম’ ক্যাম্পেইন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নির্মিত বিভিন্ন অবকাঠামো, করোনাকাল ও ভ্যাকসিনে শেখ হাসিনার ভূমিকা, বিদ্যুত্ সুবিধা, আশ্রয়ণ প্রকল্পসহ যার যার এলাকার জীবনমানের উন্নয়নে নির্মিত বিভিন্ন স্থাপনা নিয়েও ভিডিওচিত্র ধারণ করে প্রেরণের আহ্বান জানানো হয় এই ক্যাম্পেইনে। ভিডিও পাঠানো সকলে প্রধানমন্ত্রীকে তার এ সকল উদ্যোগের জন্য ধন্যবাদ জানান।

আওয়ামী লীগ ওয়েব টিমের সমন্বয়ক তন্ময় আহমেদ ‘থ্যাংক ইউ পিএম’ কার্যক্রম প্রসঙ্গে বলেন, অনলাইনে অনেক গুজব ছড়িয়ে পড়ছে। অনেক সময়ে প্রধানমন্ত্রীকে টার্গেট করেও গুজব প্রচার করা হয়। ‘থ্যাংক ইউ পিএম’ তাদের এমন সব অপপ্রচারের মুখে এক চপেটাঘাত। তিনি বলেন, কোনো ধরনের সম্পাদনা না করে মূল ভিডিওচিত্রটি পাঠাতে উত্সাহিত করা হয় সকলকে। মাত্র ১৮ দিনের কাছাকাছি সময়ের মধ্যে সারা দেশ থেকে ১ হাজারের বেশি ভিডিও এসেছে আমাদের কাছে।

এই ভিডিওগুলো যাচাই-বাছাই শেষে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে আওয়ামী লীগের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে শেয়ার দিব আমরা।