• বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

  • || ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
ক্ষমতায়ন ছাড়া সমাজে নারীর অবস্থান উন্নত হবে না: প্রধানমন্ত্রী অপপ্রচারকারীদের কনস্যুলার সেবা দেবে না কানাডার বাংলাদেশ মিশন ‘দেশের ফুটবল দলকে বিশ্বকাপের উপযোগী করতে কাজ চলছে’ ট্রেনের ধাক্কায় ইউএনও অফিসের নৈশপ্রহরীর মৃত্যু ‘পলিথিন প্রস্তুতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে’

বিজয় দিবস উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২১  

মহান বিজয় দিবস উপলক্ষে বিজয় শোভাযাত্রা সহ বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে আওয়ামী লীগ। কর্মসূচির মধ্য রয়েছে ১৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) সূর্যোদয়ের সাথে সাথে দলের কেন্দ্রীয় কার্যালয়, বঙ্গবন্ধু ভবন ও দেশব্যাপী সংগঠনের কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন।

সকাল ৭ টায় সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ। ৮টায় ধানমন্ডিতে বঙ্গবন্ধু ভবনের সামনে রক্ষিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন।

সকাল ৯টায় টুঙ্গিপাড়ায় চিরনিদ্রায় শায়িত বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন, জিয়ারত, দোয়া ও মিলাদ মাহফিল। সাড়ে ১১ টায় গোপালগঞ্জের ঐতিহাসিক টুঙ্গিপাড়ায় কেন্দ্রীয় কর্মসূচিতে আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য লেফটেন্যান্ট কর্নেল অবঃ ফারুক খান, শাজাহান খান,কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের  সদস্য ইকবাল হোসেন অপু ও সৈয়দ আবদুল আউয়াল শামীম অংশগ্রহণ করবেন।

জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিচালনায় অনুষ্ঠিত্ব শপথ অনুষ্ঠানে অংশ গ্রহণ করবেন।পাশাপাশি সারাদেশে আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী জনগণকে সাথে নিয়ে কর্মসূচিতে অংশ গ্রহণ করবেন।

১৮ ডিসেম্বর শনিবার দুপুর ২টা ৩০ মিনিটে মহান মুক্তিযুদ্ধের সুবর্নজয়ন্তী উপলক্ষে আওয়ামী লীগের উদ্যোগে সোহরাওয়ার্দী উদ্যান থেকে ধানমন্ডি বত্রিশস্থ ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন পর্যন্ত বিজয় শোভাযাত্রা অনুষ্ঠিত হবে।কেন্দ্রীয় কর্মসূচির সাথে সামঞ্জস্য রেখে সারাদেশে আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের সহযোগী সংগঠন সমূহের উদ্যোগে বিজয় শোভাযাত্রার আয়োজন করবে।

গত (১৩ ডিসেম্বর) সোমবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ১৬ ডিসেম্বর মহান মুক্তিযুদ্ধে বিজয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে দলের  কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাথে সামঞ্জস্যপূর্ণ কর্মসূচি আয়োজন করতে নির্দেশ দেন।পাশাপাশি  স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপনের জন্য আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী ও সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।