• বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
ক্ষমতায়ন ছাড়া সমাজে নারীর অবস্থান উন্নত হবে না: প্রধানমন্ত্রী অপপ্রচারকারীদের কনস্যুলার সেবা দেবে না কানাডার বাংলাদেশ মিশন ‘দেশের ফুটবল দলকে বিশ্বকাপের উপযোগী করতে কাজ চলছে’ ট্রেনের ধাক্কায় ইউএনও অফিসের নৈশপ্রহরীর মৃত্যু ‘পলিথিন প্রস্তুতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে’

নির্বাচন কমিশন গঠনে নামের তালিকা জমা দিয়েছে আওয়ামী লীগ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২২  

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগে সার্চ (অনুসন্ধান) কমিটির কাছে নামের তালিকা জমা দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলটির পক্ষ থেকে ১০ জনের নামের তালিকা জমা দেওয়া হয়েছে বলে জানা যায়।  

আজ শুক্রবার (১১ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টায় মন্ত্রিপরিষদ বিভাগে দলটির পক্ষ থেকে নাম জমা দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ এবং উপ-দপ্তর সম্পাদক সায়েম খান এবং উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।

জানা গেছে, গতকাল সিইসি ও নির্বাচন কমিশনার পদে নিয়োগে আগ্রহ প্রকাশ করে আরো অর্ধশতাধিক আবেদন জমা পড়েছে।

এ নিয়ে গত তিন দিনে তিন শর বেশি মানুষ ই-মেইলে ও হাতে হাতে আবেদন পাঠান। এর মধ্যে সাবেক বিচারপতি, সেনা কর্মকর্তা, সচিব, যুগ্ম সচিব, সাংবাদিক, আইনজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ রয়েছেন।

গত ৫ ফেব্রুয়ারি নতুন কমিশন গঠনে রাষ্ট্রপতির কাছে সুপারিশ দিতে অনুসন্ধান (সার্চ) কমিটি করা হয়েছে। সার্চ কমিটির সদস্যদের মধ্যে রয়েছেন- সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহা-হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক মুসলিম চৌধুরী, সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার মুহাম্মদ ছহুল হোসাইন এবং কথাসাহিত্যিক অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক।

আইন অনুযায়ী কমিটিকে ১৫ কার্যদিবসের মধ্যে রাষ্ট্রপতির কাছে সুপারিশ পেশ করতে হবে। সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানকে ছয় সদস্যবিশিষ্ট এই কমিটির আহ্বায়ক করা হয়েছে।