• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

সৈয়দপুরে চিকিৎসার জন্য আর্থিক সহায়তা পেলেন দিনমজুর শহিদুল

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ জুন ২০২১  

নীলফামারীর সৈয়দপুর উপজেলায় অসহায় দিনমজুর শহিদুল ইসলাম চিকিৎসার জন্য ২০ হাজার টাকা আর্থিক সহায়তা দেয়া হয়েছে।

শনিবার (২৬ জুন/২০২১) সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের এসএসসি’১৯৯৮ এবং এইচএসসি ২০০০ ব্যাচের প্রাক্তণ শিক্ষার্থীদের পক্ষ থেকে ওই আর্থিক সহায়তা প্রদান করা হয়। সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষের অফিস কক্ষে অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক উপস্থিত থেকে দিনমজুর শহিদুল ইসলামের হাতে তার চিকিৎসার জন্য ওই সহায়তার অর্থ তুলে দেয়া হয়। 

এসময় উপস্থিত ছিলেন সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক, ইংরেজি বিষয়ের প্রভাষক এরশাদ আলী মন্ডল, উদ্ভিদ বিদ্যা বিভাগের প্রভাষক শাহজাদী ফাহমিদা নুশরাত জাহান অনু, প্রভাষক কাজী আজিজ, সিনিয়র সহকারি শিক্ষক সাদেকুল ইসলাম, সাংবাদিক তোফাজ্জল হোসেন লুতু, প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থী তাপস রায়, প্রাক্তণ শিক্ষার্থী  মশিউজ্জামান শৈবাল, মাজেদুল ইসলাম, মুসা সরকার, মেরাজ উদ্দিন প্রমুখ। 

একই সাথে মেডিক্যাল কলেজে প্রথম বর্ষের অধ্যয়নরত দুই মেধাবী শিক্ষার্থী জিয়াউর রহমান মেডিক্যাল কলেজের শিক্ষার্থী অতুল চন্দ্র বর্মণ ও রংপুর মেডিক্যাল কলেজের শিক্ষার্থী রিফাত আহমেদকে ১৫ হাজার করে টাকা ও প্রতিষ্ঠানের অ্যালামনাই এসোসিয়েশনে তহবিলেও ১৫ হাজার টাকা প্রদান করা হয়েছে। 

প্রসঙ্গত, সৈয়দপুর শহরের কাজীপাড়া এলাকার দিনমজুর শহিদুল ইসলাম (৫০) ১৭ বছর আগে একটি গাছ থেকে নিচে পড়ে পিঠে ও মেরুদন্ডে প্রচন্ড আঘাতপ্রাপ্ত হন। চিকিৎসায় মেরুদন্ডের দুইটি হাঁড় ক্ষতিগ্রস্থ হওয়ার বিষয়টি ধরা পড়ে।

বিশেষজ্ঞ চিকিৎসক তাকে দ্রুত মেরুদন্ডের অপারেশনের পরামর্শ দেন। কিন্তু তার মেরুদন্ডের অপারেশনের জন্য দেড়  লাখ টাকা যোগাড় করতে ব্যর্থ হয়ে  দীর্ঘ কয়েক বছর যাবৎ অনেকটাই বিনা চিকিৎসায় মানবেতর জীবনযাপন করছিলেন তিনি। 

এ অবস্থায় শহিদুলের বিষয়টি নিয়ে কিছু দৈনিক জাতীয় ও আঞ্চলিক দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে অসহায় ও দুস্থ দিনমজুর শহিদুল ইসলামের চিকিৎসায় আর্থিক সহায়তায় এগিয়ে আসে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের এসএসসি ১৯৯৮ ও এইচএসসি ২০০০ ব্যাচের প্রাক্তণ শিক্ষার্থীরা।