• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

নীলফামারীতে বিধিনিষেধ অমান্য করায় আরো ৬৩ মামলা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ জুলাই ২০২১  

সারাদেশের মতো কঠোর লকডাউনের পঞ্চম দিনে নীলফামারীতেও অব্যাহত রয়েছে। গতকাল সোমবার(৫ জুলাই) সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত বিধিনিষেধ অমান্য করায় ৬৩টি মামলায় ২ লাখ ৬১ হাজার ২৫০ টাকার জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। 

পাশাপাশি ৫দিন ধরে জেলা জুড়ে সকাল থেকে রাত পর্যন্ত গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে সেনাবাহিনী,বিজিবি,পুলিশ,র‌্যাব টহল অব্যাহত রেখেছে। সাথে জেলা পুলিশ প্রশাসনের পক্ষে জেলার গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের ১১টি চেকপোস্ট বসানো হয়েছে। রাতের আধারে জেলায় কেউ যেনো প্রবেশ না করতে পারে সেজন্য রাতে বিশেষ টহল জোরদার রয়েছে পুলিশের।  
জরিমানার বিষয়টি নিশ্চিত করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জায়িদ ইমরুল মোজাক্কিন। তিনি জানান, কঠোর বিধিনিষেধে আইন অমান্য করে অযথা ঘুরে বেরানো, মাস্ক ব্যবহার না করা এবং স্বাস্থ্য বিধি না মানায় জেলার জুড়ে আজ ১২টি ভ্রাম্যমাণ আদালতের টিম অভিযান পরিচালনা করেন। এতে ৬৩টি মামলায় ৬৬ জনকে ২ লাখ ৬১ হাজার ২৫০ টাকার জরিমানা আদায় করা হয়েছে। 

জেলা প্রশাসক কার্যালয়ের মিডিয়া সেল সেন্টারের সূত্র মতে, সারাদিনে জেলা সদরে ২৫ মামলায় ১৪ হাজার ৫৫০, ডোমারে ১৬ মামলা ১ লাখ ৮৪হাজার ৫০০, ডিমলায় ২ মামলায় ৩০০, জলঢাকায় ৪ মামলায় ৬ হাজার ৪০০, কিশোরীগঞ্জে ৪ মামলায় ৬ হাজার টাকা এবং সৈয়দপুরে ১২ মামলায় ৪৯ হাজার ৫০০ টাকার জরিমানা আদায় করা হয়।
 
জেলা প্রশাসক কার্যালয়ের সূত্র মতে, গত ৫ দিনে জেলায় ৫০টি ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩৯০টি মামলায় ৩৯৩ জনকে ৬ লাখ ২২ হাজার ৭৬০ টাকা জরিমানা করা হয়েছে।