• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

নীলফামারীতে করেনায় আরও ১ জনের মৃত্যু

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ জুলাই ২০২১  

নীলফামারীতে প্রতিদিন বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। এতে করোনা সংক্রমণ এবং মৃত্যু দুটোই বাড়ছে লাফিয়ে। কঠোর লকডাউনেও ঠেকানো যাচ্ছে না করোনার ভয়াবহ বিস্তার। 

গত ২৪ ঘণ্টায় নীলফামারীতে ৫৭ নমুনায় ১৬ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে উত্তরা ইপিজেডের ৬ জন চীনা নাগরিক রয়েছে। এ নিয়ে গত দুই দিনে ১২ জন চীনা নাগরিক করোনা আক্রান্ত হলেন। গত ২৪ ঘন্টায় জেলার শনাক্তের হার ২৮.০৭। মারা গেছেন আরো ১ জন। শনিবার(১০ জুলাই) সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবির বিষয়টি নিশ্চিত করে জানান এ নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা ৪১ জন হলো। 

সংশ্লিষ্ট সুত্র মতে জেলা সদরের কাঞ্চনপাড়া ভাঙ্গামালি গ্রামের ৭৫ বছরের বৃদ্ধ নুরন্নবীর ৭ জুলাই র‌্যাপিড এন্টিজেনে নমুনা টেস্টে পজেটিভ হয়। তিনি নীলফামারী জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শুক্রবার(৯ জুলাই) রাতে মারা যান। এর আগে একই দিন সকালে সৈয়দপুর হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে মতিয়ার রহমান(৮০) মৃত্যু হয়।

এদিকে গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ্য হয়েছে ২৭ জন। বর্তমানে জেলায় ৪২৯ জন করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছে। এরমধ্যে জেলার জেনারেল হাসপাতালে ৩৭ জন, সৈয়দপুর উপজেলা হাসপাতালে ৬ জন, ডোমার উপজেলা হাসপাতালে ১ জন, হোম কোয়ারাইটেনে রয়েছে ৩৬৪ জন ও রংপুর মেডিকেলে স্থানান্তরিত করা হয় ২১ জনকে। 

জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মীর্জা মুরাদ হাসান বেগ জানান, গত ২৪ ঘন্টায় লকডাউনের বিধিনিষেধ অমান্য করে বাহিরে অযথা ঘুরে বেড়ানো ও ব্যবসা প্রতিষ্ঠান খোলার দায়ে ১১টি মামলা করা হয়। এতে জরিমানা করা হয় ৭ হাজার ৩০০ টাকা। এর মধ্যে জেলা সদরে ১ টি মামলায় ১ জনকে ৫০০ টাকা,জলঢাকা উপজেলায় ২টি মামলায় ৩০০ টাকা, কিশোরীগঞ্জ উপজেলায় ৪ টি মামলায় ১৬০০ টাকা জরিমারা আদায় করা হয়। পহেলা জুলাই হতে এ পর্যন্ত জেলায় মোট ৫১৭ মামলায় ১২ লাখ ৫০ হাজার ৬০ টাকা আদায় ও ১৯জনকে ১৫দিন করে ও ১ জনকে ১ মাসের বিনাসশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।