• রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৪ ১৪২৮

  • || ১০ সফর ১৪৪৩

সর্বশেষ:
শেখ হাসিনার নেতৃত্বে প্রত্যেক নাগরিকের ভাগ্যের উন্নয়ন হয়েছে-সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ রংপুর মেট্রোপলিটন পুলিশের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকীতে রক্তদান কর্মসূচি শেখ হাসিনার নেতৃত্ব ও দ্বিপাক্ষিক সম্পর্ককে গুরুত্ব দিয়ে আসছে সৌদি আরব প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন হাকিমপুরের মৃৎশিল্পীরা দেশের ৬৮টি কারাগারের ৮৫ হাজার কারাবন্দিকে টিকা দেওয়ার প্রক্রিয়া শুরু

জলঢাকা উপজেলায় ২ জনের দেহে ডেঙ্গু শনাক্ত   

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২১  

নীলফামারীর জলঢাকা উপজেলায় ২ জনের দেহে ডেঙ্গু শনাক্ত হয়েছে। আজ শনিবার উপজেলা হাসপাতালে নমুনা পরীক্ষায় তাদের ডেঙ্গ জ্বর ধরা পরে। বিষয়টি নিশ্চিত করেন জলঢাকা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মেজবাহুর রহমান।

তিনি জানান, তাদের বাড়িতে রেখে চিকিৎসা সহায়তা দেওয়া হচ্ছে। তবে তাদের রংপুর মেডিকেলে গিয়ে ভর্তি হয়ে চিকিৎসা প্রদানের জন্য বলা হয়েছে। ডেঙ্গু আক্রান্তরা হলো উপজেলা ভ‚মি অফিসের আইসিটি টেকনেশিয়ান জাহাঙ্গীর কবির মিশু(৩৫) ও দক্ষিন দেশীবাই গ্রামের আরমান আলী (২১)।

ডেঙ্গু আক্রান্ত রোগী জলঢাকা ভ‚মি অফিসের আইসিটি টেকনেশিয়ান জাহাঙ্গীর কবীর মিশু (৩৫)  জানান, অফিসে কাজ করার সময় গত ২রা সেপ্টেম্বর বৃহস্পতিবার আমার শরীরে মশা কামড় দেয়। শুক্রবার থেকে শরীরে জ্বর আসে। আজ শনিবার নমুনা পরীক্ষা করলে আমার ডেঙ্গু রোগ ধরা পরে। বাসায় আলাদা ঘরে মশারীর ভেতরে থেকে জলঢাকা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মেজবাহুর রহমানের তত্বাবধানে চিকিৎসা গ্রহন করছি। এছাড়াও তিনি রংপুর মেডিকেলে গিয়ে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেওয়ার কথা বলেছেন। অপর দিকে উপজেলার কাঠালী ইউনিয়নের দক্ষিণ দেশিবাই গ্রামের ছেলে  আরমান আলী (২১) ঢাকায় রিক্সা চালাতো। সে ঢাকা থেকে জ্বর নিয়ে গ্রামে আসে। আরমানের বড়ভাই জামান বলেন, তার ছোট ভাই জ্বর নিয়ে ঢাকা থেকে বাড়িতে আসে। তার নমুনা পরীক্ষা করলে ডেঙ্গু শনাক্ত হয়। তাকে বাসায় রেখে চিকিৎসকের পরামর্শে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে জলঢাকা হাসপাতালের চিকিৎসক রংপুর মেডিকেলে চিকিৎসা নেয়ার পরামর্শ দিয়েছে। 

উল্লে্যে যে, এর আগে গত ১৬ আগষ্ট নীলফামারীর ডোমার উপজেলায় এক কলেজ শিক্ষার্থী ডেঙ্গু রোগে  আক্রান্ত হয়। তাকে তার বাড়িতে রেখে চিকিৎসা প্রদান করা হলে সে বর্তমানে সুস্থ্য হয়ে উঠেছে।