• বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

  • || ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
ক্ষমতায়ন ছাড়া সমাজে নারীর অবস্থান উন্নত হবে না: প্রধানমন্ত্রী অপপ্রচারকারীদের কনস্যুলার সেবা দেবে না কানাডার বাংলাদেশ মিশন ‘দেশের ফুটবল দলকে বিশ্বকাপের উপযোগী করতে কাজ চলছে’ ট্রেনের ধাক্কায় ইউএনও অফিসের নৈশপ্রহরীর মৃত্যু ‘পলিথিন প্রস্তুতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে’

জলঢাকা উপজেলায় ২ জনের দেহে ডেঙ্গু শনাক্ত   

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২১  

নীলফামারীর জলঢাকা উপজেলায় ২ জনের দেহে ডেঙ্গু শনাক্ত হয়েছে। আজ শনিবার উপজেলা হাসপাতালে নমুনা পরীক্ষায় তাদের ডেঙ্গ জ্বর ধরা পরে। বিষয়টি নিশ্চিত করেন জলঢাকা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মেজবাহুর রহমান।

তিনি জানান, তাদের বাড়িতে রেখে চিকিৎসা সহায়তা দেওয়া হচ্ছে। তবে তাদের রংপুর মেডিকেলে গিয়ে ভর্তি হয়ে চিকিৎসা প্রদানের জন্য বলা হয়েছে। ডেঙ্গু আক্রান্তরা হলো উপজেলা ভ‚মি অফিসের আইসিটি টেকনেশিয়ান জাহাঙ্গীর কবির মিশু(৩৫) ও দক্ষিন দেশীবাই গ্রামের আরমান আলী (২১)।

ডেঙ্গু আক্রান্ত রোগী জলঢাকা ভ‚মি অফিসের আইসিটি টেকনেশিয়ান জাহাঙ্গীর কবীর মিশু (৩৫)  জানান, অফিসে কাজ করার সময় গত ২রা সেপ্টেম্বর বৃহস্পতিবার আমার শরীরে মশা কামড় দেয়। শুক্রবার থেকে শরীরে জ্বর আসে। আজ শনিবার নমুনা পরীক্ষা করলে আমার ডেঙ্গু রোগ ধরা পরে। বাসায় আলাদা ঘরে মশারীর ভেতরে থেকে জলঢাকা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মেজবাহুর রহমানের তত্বাবধানে চিকিৎসা গ্রহন করছি। এছাড়াও তিনি রংপুর মেডিকেলে গিয়ে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেওয়ার কথা বলেছেন। অপর দিকে উপজেলার কাঠালী ইউনিয়নের দক্ষিণ দেশিবাই গ্রামের ছেলে  আরমান আলী (২১) ঢাকায় রিক্সা চালাতো। সে ঢাকা থেকে জ্বর নিয়ে গ্রামে আসে। আরমানের বড়ভাই জামান বলেন, তার ছোট ভাই জ্বর নিয়ে ঢাকা থেকে বাড়িতে আসে। তার নমুনা পরীক্ষা করলে ডেঙ্গু শনাক্ত হয়। তাকে বাসায় রেখে চিকিৎসকের পরামর্শে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে জলঢাকা হাসপাতালের চিকিৎসক রংপুর মেডিকেলে চিকিৎসা নেয়ার পরামর্শ দিয়েছে। 

উল্লে্যে যে, এর আগে গত ১৬ আগষ্ট নীলফামারীর ডোমার উপজেলায় এক কলেজ শিক্ষার্থী ডেঙ্গু রোগে  আক্রান্ত হয়। তাকে তার বাড়িতে রেখে চিকিৎসা প্রদান করা হলে সে বর্তমানে সুস্থ্য হয়ে উঠেছে।