• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

দক্ষ হয়ে বিদেশ যাওয়ার সুযোগ রয়েছে নীলফামারী থেকে 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২১  

দক্ষ জনশক্তি হিসেবে তৈরি হয়ে বিদেশে যাওয়ার সুযোগ রয়েছে নীলফামারী থেকে। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা টিটিসি স্থাপন করেছেন। সাতটি বিষয়ের ওপর এখানে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে বিভিন্ন মেয়াদে। কিন্তু প্রশিক্ষণ গ্রহণ কিংবা বিদেশ যাওয়ার প্রবণতা তেমন পরিলক্ষিত হচ্ছে না এই জেলায়। এ জন্য বেশি বেশি সচেতনতা সৃষ্টির পাশাপাশি সবশ্রেণি পেশার মানুষদের এগিয়ে আসতে হবে।

সোমবার (২০ ডিসেম্বর) দুপুরে নীলফামারী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলনকক্ষে আয়োজিত ‘নিরাপদ অভিবাসন এবং দক্ষতা উন্নয়ন’ বিষয়ক সেমিনারে বক্তারা এসব কথা বলেন।

কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) নীলফামারীর আয়োজনে এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম। এতে স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম।

টিটিসি অধ্যক্ষ প্রকৌশলী জিয়াউর রহমানের সভাপতিত্বে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোনাক্কা আলী, জেলা মৎস্য কর্মকর্তা আশরাফুজ্জামান, সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আলমগীর হোসেন বক্তব্য দেন এতে। 

অনুষ্ঠিত সেমিনারে দক্ষ জনশক্তি তৈরি করে বিদেশে প্রেরণবিষয়ক ডকুমেন্টারি উপস্থাপন করা হয়।

এর আগে সেখানে সর্বোচ্চ রেমিট্যান্স আহরণকারী ব্যাংক হিসেবে ইসলামী ব্যাংক লিমিটেড নীলফামারী শাখা, সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী হিসেবে জাহাঙ্গীর আলম ও নারী ক্যাটাগরিতে আমেনা বেগমকে সম্মাননা এবং প্রবাসী মৃতকর্মীর সন্তানদের শিক্ষাবৃত্তি হিসেবে চেক প্রদান করেন অতিথিরা।

আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে সকালে বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, ‘শতবর্ষে জাতির পিতা, সুবর্ণে স্বাধীনতা, অভিবাসনে আনব মর্যাদা ও নৈতিকতা’ স্লোগানে সারা দেশে এবারের অভিবাসী দিবস পালিত হচ্ছে।