• বুধবার   ১৯ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৬ ১৪২৮

  • || ১৪ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
সেবা নিতে এসে কোনো মানুষ যেন হয়রানির শিকার না হন- ডিসি সম্মেলনে প্রধানমন্ত্রী দিনাজপুরে বইছে শৈত্যপ্রবাহ ‘শীতার্ত মানুষের কষ্ট লাঘবে পদক্ষেপ নিয়েছে সরকার’ ডিমলায় পঞ্চম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ, যুবক আটক বিরলে ট্রাক্টরের ধাক্কায় পল্লি চিকিৎসক নিহত

সৈয়দপুরে হুইলচেয়ারে চড়ে ভোট দিলেন শতবর্ষী আব্দুর রহমান

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২১  

আব্দুর রহমানের বয়স ১০৫ বছর। তার বাড়ি নীলফামারীর সৈয়দপুরের বোতলাগাড়ী ইউনিয়নের শাষকান্দর গ্রামে। বয়সের ভারে হাঁটতে পারেন না। তাই হুইলচেয়ারই তার চলার একমাত্র ভরসা। তাতে চড়েই ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট দিয়েছেন তিনি। পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে খুশি এ বৃদ্ধ।

গতকাল রোববার (২৬ ডিসেম্বর) সকালে শাষকান্দর সিনিয়র মাদরাসা কেন্দ্রে হুইলচেয়ারে ভর করে তিনি ভোট দিতে আসেন।

ভোট দিয়ে বের হওয়ার সময় তার সঙ্গে কথা হয় জাগো নিউজের। বয়স্ক হয়েও ভোট দিতে আসার ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, একটা ভোটের জন্য একজন প্রার্থী হেরে যেতে পারে। সেই ভোটটি তো আমারও হতে পারে। এবার তো শান্তিপূর্ণ পরিবেশে ভোট হচ্ছে। কেন্দ্র নিরাপত্তা দিচ্ছে পুলিশ-আনসার। বিজিবি-র‌্যাব-ম্যাজিস্ট্রেটও ভোটারদের নিরাপত্তায় দায়িত্ব পালন করছেন। তাহলে কেন আমি ভোট দিতে আসবো না। কেনই বা ভোটটা নষ্ট করবো।

এদিকে ডিমলা উপজেলার পূর্ব ছাতনাই ইউনিয়নের সাতনাই সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসেন শতবর্ষী মসর উদ্দীন। তার বাড়ি ৮ নম্বর ওয়ার্ডের মোহন্তপাড়ায়। পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে তিনি শান্তিবোধ করছেন।

মসর উদ্দীন বলেন, এবার শান্তিতে ভোট দিলাম। আমি যাদের ভালোবাসি, যারা এলাকার জন্য কাজ করবে, বিপদে-আপদে পাশে দাঁড়াবে, কাউকে মিথ্যা মামলায় জড়াতে উৎসাহ দেবে না এমন প্রার্থীর মার্কায় ভোট দিলাম। আশা করি আমি যাদের ভোট দিয়েছি তারাই নির্বাচিত হবে।

চতুর্থ ধাপে নীলফামারীর ডিমলা উপজেলার সাতটি ইউনিয়নে ও সৈয়দপুর উপজেলার পাঁচটি ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হয়।