• বুধবার   ১৯ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৬ ১৪২৮

  • || ১৪ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
সেবা নিতে এসে কোনো মানুষ যেন হয়রানির শিকার না হন- ডিসি সম্মেলনে প্রধানমন্ত্রী দিনাজপুরে বইছে শৈত্যপ্রবাহ ‘শীতার্ত মানুষের কষ্ট লাঘবে পদক্ষেপ নিয়েছে সরকার’ ডিমলায় পঞ্চম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ, যুবক আটক বিরলে ট্রাক্টরের ধাক্কায় পল্লি চিকিৎসক নিহত

ডোমারে ফাইজারের টিকা পেল ১৮০০ শিক্ষার্থী

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২২  

নীলফামারীর ডোমার উপজেলায় একদিনে মাধ্যমিক স্কুল পর্যায়ে ১২-১৭ বছর বয়সী ১ হাজার ৮০০ শিক্ষাথীকে ফাইজার কোভিড-১৯ প্রথম ডোজ টিকা দেয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ বুধবার সকাল থেকে বিকেল তিনটা পর্যন্ত শিল্পকলা একাডেমি ভবনে টিকাদান কার্যক্রম পরিচালনা করে।

টিকা প্রদান কার্যক্রমটি উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের সহযোগীতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বাস্তবায়ন করে। টিকাদান কেন্দ্রে উপজেলা স্বাস্থ্য ও  পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রায়হান বারীর সার্বিক তত্বাবধানে ১২ জন সিনিয়র স্টাফ নার্স  ও ৬ জন স্বেচ্ছাসেবক শিক্ষার্থীদের ফাইজার কোভিড-১৯ টিকা প্রদান করেন। এ সময় উপজেলা স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ বেলাল উদ্দিন, এমটিইপিআই হাবিবুর রহমান ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা টিকাদানে সহযোগিতা করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত ৮ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে বাঁশ গবেষণা কেন্দ্রে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা প্রশাসন। ঐ দিনে ২ হাজার ১৪০ জন ও দ্বিতীয় দিনে ৮০০ শিক্ষার্থীকে প্রথম ডোজ টিকা দেওয়া হয়। কার্যক্রমটির তৃতীয় দিনে শিল্পকলা একাডেমিতে ১৮০০ শিক্ষার্থীদের টিকা প্রদানে লক্ষ্যমাত্রা ধরে তা বাস্তবায়ন করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রায়হান বারী জানান, খুব স্বল্প সময়ের মধ্যে উপজেলার মাধ্যমিক স্কুল পর্যায়ে ১২-১৭ বছর বয়সী সব  শিক্ষার্থীদের কোভিড -১৯ প্রতিরোধী টিকার আওতায় আনা হবে। তিনি আরো জানান, করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, তাই সবাইকে সচেতন থাকতে হবে ও স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।