• রোববার   ২৯ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৯

  • || ২৬ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
বাংলাদেশের রাজনৈতিক স্থিতিশীলতার প্রশংসা পর্তুগালের মরণোত্তর ‘দ্যাগ হ্যামারশোল্ড’ পেলেন দুই বাংলাদেশি শান্তিরক্ষী দেশে ভেনামি চিংড়ি চাষে আগ্রহ বাড়ছে কৃষকদের শিল্পনগরী ও অর্থনৈতিক অঞ্চল হচ্ছে দিনাজপুর: হুইপ ইকবালুর রহিম আরও সময় নিয়ে বৈঠকের প্রস্তুতি নিতে চায় দুই ঢাকা-দিল্লি

প্রধানমন্ত্রীর ঈদ উপহার বাড়ি পাচ্ছেন নীলফামারীর ১২০৫ অসহায় পরিবার

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২২  

এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসাবে নীলফামারী জেলার অসহায় এক হাজার ২০৫ পরিবার এককভাবে বাড়ি পেতে যাচ্ছেন। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ভ‚মিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের (তৃতীয় পর্যায়) একক গৃহ এবং আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে এই সকল পরিবারকে পুনর্বাসন করা হবে।

সোমবার (১৫ এপ্রিল) দুপুরে এ উপলক্ষে নীলফামারীজেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং করেন জেলা প্রশাসক (ডিসি) খন্দকার ইয়াসির আরেফীন।

তিনি বক্তব্যে বলেন, এই একক বাড়ি মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার। ঈদের আগে দেয়া হতো চাল শাড়ী অথবা লুঙ্গি। কিন্তু এবার দেয়া হয়েছে গৃহহীনদের ঘর। যাতে গৃহহীনদের মুখে হাসি ফুটে। এই  গৃহহীন পরিবারগুলো গত দুই বছর আগ থেকে যাচাই-বাছাই করা হয়েছে। প্রতি পরিবারের বাড়ি তৈরীতে ব্যয় হয়েছে  ২লাখ ৫৯ হাজার ৫০০  টাকা  ।

তিনি আরও জানান, তৃতীয় পর্যায়ে উপজেলা ভিত্তিক একক গৃহ নির্মাণ হয়েছে ১ হাজার ২০৫টি। এর মধ্যে  সদরে ২৬০টি, ডিমলায় ৩২৩টি,ডোমারে ৮০টি,জলঢাকায় ২৮০টি,কিশোরীগঞ্জে ১৭৭টি ও সৈয়দপুরে ৮৫টি। এসব ঘর ভার্চুয়ালি আনুষ্ঠানকিভাবে আগামীকাল মঙ্গলবার (২৬ এপ্রিল) উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখানে উল্লেখ করা হয় এর আগে প্রধান মন্ত্রীর এই কার্যক্রমের প্রথম পর্যায়ে ৬৩৭টি ও দ্বিতীয় পর্যায়ে ১২৫০ জন এই বাড়ি উপহার পেয়েছিল।

প্রেস ব্রিফিং অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোজাম্মেল হক রাসেল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, প্রেসক্লাবের সভাপতি তাহমিন হক ববী, সহ সভাপতি আতিয়ার রহমান, সাধারন সম্পাদক হাসান রাব্বী প্রধান সহ স্থানীয় ও জাতীয় গণমাধ্যমের বিভিন্ন পর্যায়ের সাংবাদিকগণ।