• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

কিশোরগঞ্জে ৯৯৯ কল পেয়ে দুই ভূমিদস্যু গ্রেফতার করলো পুলিশ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২২  

অন্যের মালিকাধীন আবাদী জমি জবর দখলের অপচেষ্টার অভিযোগে দুইজন ভূমিদস্যুকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার(২৮ এপ্রিল) দুপুরে ৯৯৯ এ কল পেয়ে পুলিশ অভিযান চালিয়ে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় উত্তর দুরাকুটি এলাকা থেকে উক্ত দুই ব্যাক্তি উত্তর দুরাকুটি নদীরপাড় গ্রামের পেয়ারুল ইসলাম (৪০) ও এজাবুল হক(৩৫)কে গ্রেফতার করে। তারা উক্ত জমি নিজের মালিকা দাবি করে সাইডবোর্ড টাঙ্গিয়ে দেয়। এ খবর পেয়ে সাংবাদিকরা সেখানে গিয়ে মোবাইলে ভিডিও ও ছবি তোলার সময় প্রভাবশালীরা সাংবাদিকদের মোবাইল কেড়ে নিয়ে তা ভেঙ্গে ফেলে ও সাংবাদিকদের লাঞ্চিত করে।

জানা যায়, উপজেলার উত্তর দুরাকুটি মৌজার ৫২৯ খতিয়ানের ৭৫৩ দাগের ২৯ শতাংশ জমির মধ্যে ১৪ শতাংশ জমি সমসের আলী ৫২ বছর আগে দলিলমূলে বিক্রয় করলে তা ক্রয় করেন  আলম হোসেন।  সেই থেকে তখন থেকে আলম হোসেন জমিটি ভোগ দখল করে আসছে। কিন্তু একদল ভ‚মিদস্যু ওই জমিটি দখলের চেষ্টা করে আসছিল। এ বিষয়ে জমির মালিক আলম হোসেন ১৬ এপ্রিল কিশোরগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে। এর প্রেক্ষিতে পুলিশ ওই জমি দখলের চেষ্টাকারীদের ১৫৪ ধারায় নোটিশ প্রদান করে। ওই নোটিশকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ওই জমিতে সাইন বোর্ড দেয়াসহ দখলের চেষ্টা করে। খবর পেয়ে সাংবাদিকরা গেলে জমি দখলকারীরা সাংবাদিকদের মোবাইল কেড়ে নিয়ে ভেঙ্গে দেয়। এরপর সাংবাদিকরা বাধ্য হয়ে  ৯৯৯ এ কল দিলে পুলিশ ঘটনাস্থল থেকে ২ জন ভূমিদস্যুকে গ্রেফতার করে। 

কিশোরগঞ্জ থানার ওসি  রাজিব কুমার রায়  ঘটনার সতত্য স্বীকার করে বলেন, অন্যের জমি জবর দখলের চেষ্টাকারী ২ জনকে গ্রেফতার করা হয়েছে।