• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

বাড়ি ফিরতে চান পথ হারানো ৬০ বছর বয়সী বৃদ্ধা ফাতেমা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ মে ২০২২  

নীলফামারীর ডোমারের বোড়াগাড়ী পারঘাট বাজারে দুই দিন ধরে পথ হারানো ৬০ বছর বয়সী এক বৃদ্ধা পড়ে আছেন। সেখানে কারো দেওয়া কিছুই খাচ্ছেন না তিনি। স্থানীয়রা কেউই তাকে চিনতে পারছেন না। বার বার তিনি বোয়ালমারী এলাকায় তার স্বজনদের সন্ধান করার জন্য অনুরোধ করেছেন।

জানা গেছে, ওই বৃদ্ধা নাম-ঠিকানা সর্ম্পূণ করে বলতে না পারলেও বাড়ির ঠিকানা বলছেন বোয়ালমারী। কখনও আবার নিজের নাম বলছেন ফাতেমা। স্বামীর নাম রমজান। এর বাইরে কিছু বলতে পারছেন না তিনি। স্থানীয়রা ধারণা করছেন ওই বৃদ্ধার মানসিক সমস্যা আছে। পথ ভুলে এই বাজারে চলে এসেছেন তিনি।

অসহায় বৃদ্ধা ফাতেমাকে তার স্বজনদের কাছে ফেরাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে চেষ্টা করছেন স্থানীয় সাংবাদিক রতন রায়।
 তিনি বলেন, গত দুই দিন ধরে পারঘাট বাজারে স্থানীয়রা অপরিচিত বৃদ্ধাকে দেখছেন। বৃদ্ধার আলাপচারিতায় মনে হচ্ছে মানসিক সমস্যা আছে। যারা তার সঙ্গে কথা বলছেন, তাদেরকে তিনি তার বাড়িতে পৌঁছে দেওয়ার অনুরোধ করছেন। কারো দেওয়া কিছুই খাচ্ছেন না। বাড়ির ঠিকানা বলছেন, বোয়ালমারী, নাম ফাতেমা, স্বামী রমজান। এর বাইরে কিছু বলতে পারছেন না তিনি। বৃদ্ধার স্বজনদের খোঁজে আমার ব্যক্তিগত ফেসবুক টাইমলাইনে একটা পোস্টও করেছি। বৃদ্ধাকে কেউ চিনতে পারলে স্বজনদের কাছে খবর দেওয়ার অনুরোধ করেছি।

তিনি আরও বলেন, নদী পার হওয়ার কথাও বলছেন সেই বৃদ্ধা। আঞ্চলিক ভাষায় কথা বলেছেন তিনি। সেই হিসেবে পঞ্চগড় জেলায় বাড়ি হতে পারে। পঞ্চগড়ের বোদা উপজেলার কাজলদিঘি কালিয়াগঞ্জে বোয়ালমারী নামে একটি জায়গা আছে। তার পাশ দিয়ে বয়ে গেছে করতোয়া নদী। হতেও পারে তিনি সেই নদী পার হয়ে এসেছেন।

বোড়াগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম রিমন বলেন, এ বিষয়ে আমাকে কেউ অবগত করেনি। তবে খোঁজ নিয়ে দেখব।

এ বিষয়ে ডোমার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, বিষয়টি জানা ছিল না, আপনার মাধ্যমে জানতে পারলাম। যেহেতু তিনি সঠিক ঠিকানা বলতে পারছেন না এ বিষয়ে আমরা তেমন কোনো সাহায্য করতে পারছি না। সঠিক ঠিকানা বলতে পারলে আমরা সংশ্লিষ্ট থানায় মেসেজ পাঠিয়ে দিতাম।