• মঙ্গলবার   ০৬ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২২ ১৪২৯

  • || ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
অসম্ভবকে সম্ভব করাই বাঙালির চরিত্র: প্রধানমন্ত্রী কক্সবাজারে ২৮ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী বিএনপির সমাবেশ ঘিরে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত র‍্যাব গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে সরকার কাজ করছে: ওবায়দুল কাদের হোসেন শহীদ সোহরাওয়ার্দীর কবরে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

মিতালি এক্সপ্রেসে উত্তরের যাত্রীদের জন্য চিলাহাটিতে স্টপিজের দাবি

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ মে ২০২২  

ঢাকা ক্যান্টনমেন-নিউ জলপাইগুড়ি রেলপথে ১ জুন থেকে চালু হতে যাচ্ছে  আন্তঃদেশীয় মিতালি এক্সপ্রেস ট্রেনটি। এজন্য প্রধানমন্ত্রী শে হাসিনাকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে উত্তরবঙ্গের যাত্রীদের রংপুর, দিনাজপুর ও চিলাহাটি আন্তর্জাতিক স্টেশনে মিতালির ট্রেনের টিকিট বিক্রয় ও চিলাহাটি থেকে নিউ জলপাইগুড়ি জন্য অতিরিক্ত বগি ও আসন ব্যবস্থা এবং চিলাহাটি স্টেশনে ইমিগ্রেশন সেন্টার ব্যবস্থার দাবিতে সংবাদ সম্মেলন করেছে চিলাহাটিবাসীরা।

সোমবার(৩০ মে) দুপুরে চিলাহাটি স্টেশনের সামনে সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন নীলফামারী ডোমার উপজেলার ভোগডাবুড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি শরিফুল হক প্রামানিক। এতে বক্তব্য রাখেন ভোগডাবুড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বকুল, ভোগডাবুড়ি ইউনিয়ন যুবলীগের সভাপতি রাসেল বসুনিয়া, ভোগডাবুড়ি ইউনিয়ন যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক তারেক আকরাম, চিলাহাটির বিশিষ্ট ব্যবসায়ী মহব্বত হোসেন বাবু ও লতিফুল কবির লাবু প্রমুখ।

সংবাদ সম্মেলনে বলা হয়, রেলমন্ত্রী সম্প্রতিকালে চিলাহাটি স্টেশন পরিদর্শনে এসে ঘোষনা দিয়েছিলেন  চিলাহাটির জন্য পৃথক দুটি ট্রেনের কোচ দেয়া হবে। সেই কোচে উত্তবঙ্গের যাত্রীরা এনজিপি ও চিলাহাটির মধ্যে মিতালি এক্সপ্রেসে যাতায়াত করতে পারবে। কিন্তু মিতালির সময় সুচি অনুযায়ী মিতালি এক্সপ্রেস চিলাহাটি স্টেশনে ৩০ মিনিট দাঁড়াবে কিন্ত কোন যাত্রী উঠানামা করতে পারবেনা। রেলকর্তৃপক্ষ বলেছে এটি চালু করতে সময় লাগবে। 

বক্তরা বলেন, মিতালি এক্সপ্রেসে চিলাহাটি থেকে যাত্রী উঠানামার ব্যবস্থা রাখলে ট্রেনে দুইশত যাত্রীর বেশী নির্ধারিত টেনে যাতায়াত করবে। চিলাহাটি রেলষ্টেশনটি নীলফামারী, পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর ও রংপুর শহরের কাছেই। এতে উত্তরবঙ্গের যাত্রীরা সহজে এই ট্রেনে ভারত ভ্রমন করতে পারবে এবং সরকারের ঘরে রাজস্ব আসবে। তাই এলাকাবাসী দ্রুত দাবি বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী ও রেলমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে।