• বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
ক্ষমতায়ন ছাড়া সমাজে নারীর অবস্থান উন্নত হবে না: প্রধানমন্ত্রী অপপ্রচারকারীদের কনস্যুলার সেবা দেবে না কানাডার বাংলাদেশ মিশন ‘দেশের ফুটবল দলকে বিশ্বকাপের উপযোগী করতে কাজ চলছে’ ট্রেনের ধাক্কায় ইউএনও অফিসের নৈশপ্রহরীর মৃত্যু ‘পলিথিন প্রস্তুতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে’

নীলফামারীতে মাদকবিরোধী সাইকেল র‌্যালি

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ আগস্ট ২০২২  

নীলফামারীর সৈয়দপুরে মাদকবিরোধী সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। ‘মাদক হঠাও-তারুণ্য বাঁচাও’ এই স্লোগানকে সামনে রেখে এ র‌্যালির আয়োজন করে ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ নামে একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন।

বুধবার দুপুরে র‍্যালিটির উদ্বোধন করেন ইউএনও শামীম হুসাইন। পরে শতাধিক স্বেচ্ছাসেবক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে র‍্যালিটি  শহরের শহীদ স্মৃতিস্তম্ভ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে উপস্থিত ছিলেন সৈয়দপুর থানার পুলিশ পরিদর্শক নুরুল আমিন।

ইউএনও শামীম হুসাইন বলেন, তরুণ ও যুবকরা হচ্ছে জাতির শ্রেষ্ঠ সম্পদ। মাদকের ছোবল থেকে তাদের বাঁচাতে সকলকে এগিয়ে আসতে হবে। মাদকের বিরুদ্ধে উপজেলা প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ সময় তিনি মাদক কারবারীদের ব্যাপারে প্রশাসনকে তথ্য দিয়ে সাহায্য করার সকলের প্রতি আহবান জানান।

সংগঠনটির প্রতিষ্ঠাতা নওশাদ আনসারী বলেন, সৈয়দপুরে এখন হাত বাড়ালেই মিলছে মাদক। দেদারছে ঘুরে বেড়াচ্ছে মাদক বিক্রেতারা। স্কুল-কলেজের ছাত্র থেকে শুরু করে সব বয়সের মানুষ আজ মাদকে আসক্ত হচ্ছে। সমাজে মানুষকে মাদকের বিরুদ্ধে সচেতন করতেই বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছি। 

তিনি আরো বলেন, আমরা মাদক বিক্রেতাদের সব স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করে তা অসহায়দের চিকিৎসা, গরীব মেয়েদের বিয়ে, দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা সহায়তাসহ তাদের বিভিন্ন কল্যাণে ব্যয় করার দাবি জানাচ্ছি। এছাড়া লিফলেট বিতরণের মাধ্যমে সচেতনতা সৃষ্টি করার পাশাপাশি মাদক বিক্রেতাদের সামাজিকভাবে বয়কটের মতো কর্মসূচি পালন করা হবে।