• মঙ্গলবার   ০৪ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৮ ১৪২৯

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
মুজিববর্ষে সরকারি ঘর পেয়েছে প্রায় ২ লাখ পরিবার: প্রধানমন্ত্রী আগামী প্রজন্মের জন্য পরিকল্পিত নগরায়ণের বিকল্প নেই: রাষ্ট্রপতি বাংলাদেশ অঞ্চলের ৫০ লাখ ভিডিও সরিয়েছে টিকটক: টেলিযোগাযোগমন্ত্রী করতোয়ায় দেশের বৃহত্তম ওয়াই ব্রিজ হবে: রেলমন্ত্রী সুজন বিএনপি সুযোগ পেলে আবার নির্যাতন চালাবে: তোফায়েল আহমেদ

ডিমলায় তিস্তা নদীতে জেলের বড়শিতে ধরা পড়লো ৯২ কেজি ওজনের বাঘাইড়

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২  

ডিমলায় তিস্তা নদীতে জেলের বড়শিতে ধরা পড়লো ৯২ কেজি ওজনের বাঘাইড়            
নীলফামারীর ডিমলায় তিস্তা নদীতে এক জেলের বড়শিতে ৯২ কেজি ওজনের বিশাল একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে। বুধবার সকালে কেলাসু নামে এক ব্যবসায়ী ১ লাখ ১০ হাজার টাকায় মাছটি কিনে নিয়েছেন।

পরে তিনি মাছটি নীলফামারী শহরের বড় বাজারের মাছের আড়তে আন‍ার পর একক কোনো ক্রেতা না পাওয়ায় প্রতি কেজি ১৪০০ থেকে ১৫০০ টাকা দরে বিক্রি শুরু করেন। মাছটি দেখতে বাজারে ভিড় করেন উৎসুক জনতা। দামের কারণে কিনতে না পারলেও মাছটি দেখে খুশি অনেকে।

এ ব্যাপারে মাছ ব্যবসায়ী কেলাসু জানান, ভোরে ডিমলার পাগলপাড়া গোয়িং এলাকায় তিস্তা নদীতে কয়েকজন জেলে মাছ ধরতে গেলে বাঘাইড় মাছটি জালাল উদ্দিন নামে এক জেলের বরশিতে ধরা পড়ে। পরে ডালিয়া ২নং বাজারে মাছটি বিক্রির জন্য নিয়ে আসলে ১ লাখ ১০ হাজার টাকা দিয়ে মাছটি কিনে এখানে নিয়ে আসি। একক ক্রেতা পাব না বিধায় মাছটি কেটে কেজি প্রতি ১৪০০ থেকে ১৫০০ টাকায় বিক্রি শুরু করেছি। 

মাছ কিনতে আসা এক ক্রেতা বলেন, এত বড় মাছ আগে কখনো দেখিনি। শুনেছি অনেকবার। নিজ চোখে আজ দেখলাম। কিনে নিয়ে যাই, দেখি কেমন স্বাদ। 

আরেক ক্রেতা বলেন, সকাল থেকে শুনতেছি অনেক বড় মাছ বাজারে বিক্রি হচ্ছে। সেজন্য কিনতে আসলাম।

তিস্তা নদী এলাকার এক বাসিন্দা বলেন, মাছটি জালাল উদ্দিন নামে এক জেলের বড়শিতে ধরা পড়ে। পরে তিনি কেলাসু নামে এক মাছ ব্যবসায়ীর কাছে ১ লাখ ১০ হাজার টাকায় মাছটি বিক্রি করেন। তিস্তায় এত বড় মাছ পাওয়ায় আমরা নদীপারের মানুষ অনেক খুশি। আর নদীতে এত সহজে এই রকম বড় মাছ পাওয়া যায়নি কখনো।