• বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৪ ১৪২৯

  • || ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
সাংস্কৃতিকভাবে মেধাবীদের মেধা বিকাশের কাজ করছে সরকার গাইবান্ধার চরে যাতায়াতে একমাত্র ভরসা ঘোড়ার গাড়ি নীলফামারীতে দেরিতে স্কুলে আসায় ৮ শিক্ষককে শোকজ জলঢাকায় নবাগত এসিল্যান্ডের যোগদান খানসামায় আনসার ও ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত

চেয়ারম্যান পদে ২ জন সহ মোট ৩৫ জনের মনোনয়ন দাখিল

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২  

নীলফামারী জেলা পরিষদ নির্বাচনে বিপুল উৎসাহ আর উদ্দীপনার মধ্য দিয়ে মনোনয়ন পত্র দাখিল করেছেন চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে প্রতিদ্বন্দ্বী মোট ৩৫ প্রার্থী।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন হওয়ায় সকাল ৮টা থেকে বেলা ৩টা পর্যন্ত কর্মী, সমর্থকদের সাথে নিয়ে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন দাখিল করেন প্রার্থীরা।

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে সকাল ১১টায় নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের কাছে মনোনয়ন পত্র দাখিল করেন চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন এবং দুপুর দু’টায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা পরিষদের সাবেক প্রশাসক ও জেলা আওয়ামী সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক।

এসময় নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, সদর উপজেলা নিবর্চান কর্মকর্তা আফতাব উজ্জামান উপস্থিত ছিলেন।

সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান, এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে মোট ৩৯ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেন।  চেয়ারম্যান পদে দুই জন, দুইটি সংরক্ষিত ওয়ার্ডের দু’টি পদে মোট ১১জন। এরমধ্যে ১,২,৩ নম্বর সংলক্ষিত ওয়াডের্র ৫জন এবং ৪,৫,৬ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে ৬ জন।

অপরদিকে সাধারণ সদস্য পদে মোট ২৬ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেন। এদের মধ্যে ১ নং ওয়ার্ডে ৪ জন, ২ নং ওয়ার্ডে ৩ জন, ৩ নং ওয়ার্ডে ৮ জন, ৪ নং ওয়ার্ডে ৪ জন, ৫ নং ওয়ার্ডে ৩ জন এবং ৬ নং ওয়ার্ডে ৪ জন।

ঘোষিত তফসিল অনুযায়ী ১৫ সেপ্টেম্বর মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়ন দাখিল করেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী অ্যাডভোকেট মমতাজুল হক এবং স্বতন্ত্র প্রার্থী বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন।

এছাড়াও সংরক্ষিত সদস্য দু’টি পদে ১১জন এবং ছয়টি সাধারণ ওয়ার্ডে সদস্য পদে ২৬ জনের মধ্যে ২২ জন মনোনয়ন দাখিল করেন।  ১ নম্বর ওয়ার্ডে  ৪ জনের মধ্যে ২ জন এবং  এবং ৩ নম্বর ওয়ার্ডে ৮ জনের মধ্যে ছয় জন মনোনয়ন দাখিল করলেও এই দু’টি ওয়ার্ড থেকে দুই জন করে মোট চার জন মনোনয়ন দাখিল করনেনি।

তফসিল অনুযায়ী, আগামী ১৮ সেপ্টেম্বর প্রার্থীতা যাচাই-বাছাই, ২৫ সেপ্টেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন  এবং  ২৬ সেপ্টেম্বর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ  অনুষ্ঠিত হবে।

আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে নির্বাচনের ভোট গ্রহণ। এবারের নির্বাচনে ইভিএম পদ্ধতিতে মোট ৮৫৮ জন  ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।