• বৃহস্পতিবার   ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৬ ১৪২৯

  • || ১৬ রজব ১৪৪৪

সর্বশেষ:
এইচএসসিতে: পাসের হার ৮৫.৯৫, জিপিএ-ফাইভ ১৭৬২৮২ নবায়নযোগ্য জ্বালানি খাতে বিনিয়োগে আগ্রহী চীন: রাষ্ট্রদূত দল ও দেশের জন্য নিবেদিত ছিলেন মোছলেম উদ্দিন: প্রধানমন্ত্রী নীলফামারীতে সেচের আওতায় আসছে ১ লাখ হেক্টর জমি ৮ হাজার মেট্রিক টন মসুর ডাল কিনবে সরকার

যৌতুক মামলায় নীলফামারীর এক আইপি টিভির চেয়ারম্যানের জামিন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২২  

যৌতুক মামলায় নীলফামারীর এক আইপি টিভির চেয়ারম্যানের জামিন               
স্ত্রীর করা যৌতুক মামলায় নীলফামারীর জলঢাকার মো. এমদাদুল হককে জামিন দিয়েছেন হাইকোর্ট। এ সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে গতকাল বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো.বজলুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ রুল জারি করে জামিন দেন।

জামিনের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন সংশ্লিষ্ট কোর্টের রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান জামান।

এমদাদুল হক জেলার জলঢাকা উপজেলার পূর্ব গোলমুণ্ডা চারআনী এলাকার মকবুল হোসেনের ছেলে। তিনি নিজেকে কথিত তিস্তা নামের একটি আইপি টেলিভিশনের চেয়ারম্যান দাবি করেন।

জানা যায়, ২০১১ সালে মহছেনা বেগমের সঙ্গে বিয়ে হয় এমদাদুলের। বিয়ের সময় যৌতুক হিসেবে পাঁচ লাখ টাকা দাবি করেছিল এমদাদুলের পরিবার। কিন্তু মহছেনার পরিবার টাকা দিতে রাজি হয়নি।

তবে বিয়ের সময় উপহার হিসেবে প্রায় চার লাখ টাকার আসবাবপত্রসহ অন্যান্য সরঞ্জাম দিয়েছিল স্ত্রী মহছেনার পরিবার। বিয়ের কিছুদিন পর এমদাদুল ব্যবসার জন্য পুনরায় যৌতুক হিসেবে পাঁচ লাখ টাকার দাবি করেন। টাকা না পেয়ে স্ত্রীকে শারীরিক ও মানসিক নির্যাতন করতে শুরু করেন। এ ঘটনায় ২০২১ সালের ৭ সেপ্টেম্বর যৌতুকবিরোধী আইন ২০১৮-এর ৩ ধারায় স্ত্রী মহছেনা বেগম মামলা করেন।

মামলায় গত ২ নভেম্বর তার জামিন নামঞ্জুর করে নীলফামারী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে। পরে তিনি হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন। ওই আবেদনের শুনানি নিয়ে আদালত এ আদেশ দেন।