• মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২১ ১৪৩০

  • || ২৩ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণ নিশ্চিত করুন: প্রধানমন্ত্রী কোনো অজুহাতেই যৌন নিপীড়ককে ছাড় নয়: শিক্ষামন্ত্রী স্পর্শকাতর মামলার সাজা নিশ্চিত করতে হবে: আইজিপি চলতি মাসেই একাধিক কালবৈশাখীর শঙ্কা সিন্ডিকেটের মাধ্যমে দেশদ্রোহীরা মানুষকে কষ্ট দেয়: নাছিম

সৈয়দপুর রেলস্টেশনে আরও একটি প্ল্যাটফরম করা হবে- রেলওয়ে ডিজি

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২৩  

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক (ডিজি) কামরুল আহসান বলেছেন, সৈয়দপুর রেলওয়ে স্টেশনে দ্বিতীয় প্ল্যাটফরম অত্যন্ত সরু। এতে যাত্রীদের কিছুটা ভোগান্তি পোহাতে হচ্ছে। স্টেশনে তৃতীয় ও চতুর্থ লুপ লাইনের কাজ শুরু হবে চলতি মাসেই। এ দুটি রেললাইনের কাজ শেষ হলেই এখানে আরেকটি প্ল্যাটফরম নির্মাণ করা হবে। শুক্রবার রাত সাড়ে ৭টায় নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে স্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ডিজি আরও বলেন, আমি নতুন দায়িত্ব নিয়েই সৈয়দপুরে পরিদর্শনে এসেছি। আমি নীলসাগর ট্রেনে আসন সংকট সম্পর্কে জেনেছি। ইতোমধ্যে রেলওয়ে অনেকগুলো কোচ আমদানি করা হয়েছে। চাহিদা অনুযায়ী চিলাহাটি-ঢাকা রুটে দিনের বেলা আরেকটি নীলসাগর ট্রেন চালু করা হবে। এছাড়া বর্তমান নীলসাগর ট্রেনে অতিরিক্ত কোচ যুক্ত করা হবে। দেশে মিটারগেজ (ছোটলাইন) তুলে দিয়ে শুধু ব্রডগেজ (বড় লাইন) যোগাযোগ ব্যবস্থা চালু করা উদ্যোগ নেওয়া হয়েছে। এতে করে রেলসেবা আরও গতিশীল হবে।

কামরুল আহসান স্টেশনে পৌঁছালে স্টেশন মাস্টার ওবাইদুর ইসলাম রতন তাকে স্বাগত জানান। তিনি সৈয়দপুর স্টেশন ঘুরে দেখেন ও স্টেশন স্টাফদের সাথে মত বিনিময় করেন। এসময় মন্ত্রীর সাথে ছিলেন বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসিম কুমার তালুকদার, প্রধান যন্ত্র প্রকৌশলী মুহাম্মদ কুদরত-ই খুদা প্রমূখ।

এর আগে বিকেলে রেলওয়ে ডিজি কামরুল আহসান দেশের রেলওয়ে জেলা স্কাউটস কার্যালয় পরিদর্শণ করেন। এছাড়া দেশের সর্ববৃহৎ রেলওয়ে কারখানায় বিভাগীয় তত্ত্বাবধায়ক কনফারেন্স রুমে রেলওয়ে কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন তিনি।