• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

ডিমলায় সৌদি প্রবাসী যুবকের আত্মহত্যা 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৩  

নীলফামারীর ডিমলায় বিষপানে রশিদুল ইসলাম (৩৫) নামে এক সৌদি প্রবাসী যুবক আত্মহত্যা করেছে। গতকাল মঙ্গলবার(১৭ জানুয়ারী) রাত ১০ টায় শুটিবাড়ী এলাকায় মামা আব্দুল গফুরের বাড়িতে সে বিষপান করে। পরে তাকে হাসপাতালে নেওয়া হয়েছিল। রশিদুল উপজেলার খালিশা চাপানি ইউনিয়নের চারঘড়ি এলাকার হাসমত আলীর ছেলে। পরিবারের পক্ষে  এই  ঘটনায় রশিদুলের স্ত্রী দায়ী করা হয়েছে।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার নাউতারা এলাকার  আনিসুর ইসলামের মেয়ে রানী আক্তারকে ১৫ বছর আগে বিয়ে করেন রশিদুল। তাদের সংসারে এক ছেলে(১৩) ও এক মেয়ে(৮) আছে। ছয় বছর আগে রশিদুল সৌদি আরব চলে যান। স্ত্রী থাকতো বাবার বাড়িতে। এক মাস আগে রশিদুল সৌদি আরব থেকে দেশে ফেরে। দেশে ফেরার পর শ্বশুরবাড়িতে গেলে সে  স্ত্রী ও সন্তানদের দেখতে পেতোনা। সে স্ত্রীকে নিজের কাছে নিয়ে আসতে চাইলে শ্বশুরবাড়ির লোকজন বাধা দেন। এ নিয়ে একাধিক বৈঠক হলেও সমাধান হয়নি। 

এসব বিষয়ে জানতে চাইলে তার মামা আব্দুল গফুর বলেন, রশিদুল বিদেশ থেকে সব টাকা পয়সা তার স্ত্রী রানীর নামে পাঠিয়েছিল। আমরা জানতে পারি প্রায় ৫০ লাখ টাকা ছিল তার স্ত্রীর কাছে।  দেশে ফিরে টাকার হিসেব চাইলে রশিদুলের শ্বশুড়বাড়ির লোকজন কোন কথা শুনতো না। এমনকি রশিদুলকে তার স্ত্রী সন্তাদের সাথে দেখাও করতে দেয়নি। মানসিকভাবে বিপর্যস্ত রশিদুল সবার অগোচরে বিষপান করে। আমরা এ ব্যাপারে মামলার প্রস্তুতি নিচ্ছি।

ডিমলা থানার ওসি (তদন্ত)  বিশ্বদেব রায় বলেন, লাশ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে ময়না তদন্ত করা হয়। এ বিষয়ে নিহত রশিদুলের পরিবার  লিখিত অভিযোগ করলে তদন্ত সাপেে আইনানুগ ব্যবস্থা  গ্রহণ করা হবে।