• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

নীলফামারীতে ১০ দিনের বিসিক মেলা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২৩  

নীলফামারীতে ১০ দিনব্যাপী বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) উদ্যোক্তা মেলা শুরু হয়েছে।  

বিসিকের আয়োজনে বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুরে জেলা শহরের নীলফামারী পৌরসভা মাঠে আনুষ্ঠানিক মেলার উদ্বোধন করা হয়।

বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক (ডিসি) পঙ্কজ ঘোষ।

বিসিক জেলা কার্যালয়ে উপ-ব্যবস্থাপক হুসনে আরা খাতুনের সভাপতিত্বে উদ্বোধনী আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সরকার মোহাম্মদ রায়হান, অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) আমিরুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন নাহার ও চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট প্রকৌশলী সফিকুল আলম ডাবলু বক্তব্য দেন।
বিসিক জেলা কার্যালয়ের সম্প্রসারণ কর্মকর্তা মশিউর রহমান উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন।  

জেলা প্রশাসনের সহায়তায় এ মেলায় ৫০টি স্টলে ক্ষুদ্র উদ্যোক্তারা তাদের তৈরিকৃত বিভিন্ন পণ্য প্রদর্শণ করছেন।  

প্রধান অতিথির বক্তব্যে ডিসি পঙ্কজ ঘোষ বলেন, উদ্যোক্তা ও তাদের পণ্যের প্রচার ও প্রসার ঘটানো এবং বাণিজ্যিকীকরণে এ মেলা বিশেষ ভূমিকা পালন করবে। বিশেষ করে বাসা বাড়ি কেন্দ্রিক বিক্রয়ের প্রসার ঘটবে এবং বাজারজাতকরণে বিভিন্ন মাধ্যমের সঙ্গে তাদের সম্পর্ক তৈরি হবে।

বিসিক জেলা কার্যালয়ে উপ-ব্যবস্থাপক হুসনে আরা খাতুন বলেন, জেলায় ৫০০ মতো উদ্যোক্তা রয়েছেন। তাদের একসঙ্গে করার মাধ্যমে পণ্যের প্রদর্শণী এবং উদ্যোক্তা সৃষ্টিতে শিল্প মন্ত্রণালয় বিসিকের মাধ্যমে এ আয়োজন করে থাকে সারা দেশে।