• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

দিনাজপুর সীমান্তে নীলগাইয়ের পর এবার এলো হনুমান

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩  

 
দিনাজপুর সীমান্তে নীলগাইয়ের পর এবার ভারত থেকে কাঁটাতারের বেড়া ডিঙিয়ে এসেছে মুখপোড়া হনুমান। কয়েক দিন থেকে হিলি বিরামপুর সীমান্ত এলাকায় হনুমানটিকে বিচর করতে দেখা গেছে। এলাকাবাসীর অত্যাচারে এটি খাবার না পেয়ে অনেকটা ক্লান্ত।

এলাকাবাসীর ধারণা এটি ভারতীয় হনুমান, কাঁটাতারের বেড়ার ওপর দিয়ে পার হয়ে এসেছে। আবার কেউ বলছেন ভারতীয় পণ্যবাহী ট্রাকের ওপর এটি বাংলাদেশে প্রবেশ করেছে।

হনুমানটি কখনো মোবাইল ফোনের টাওয়ারে আবার কখোনো উঁচু বিল্ডিংয়ের ছাদে বসে থাকছে। এলাকাবাসী হনুমানটিকে দেখলেই কেউ ঢিল ছুড়ছে আবার কেউ খাবার দিচ্ছে। এভাবেই কয়েক দিন থেকে খেয়ে না খেয়ে অনেকটা ক্লান্ত হনুমানটি।

কাটলা চকানদেব এলাকার মানিক হোসেন বলেন, সকালে ঘুম থেকে উঠে শুনি মোবাইলের টাওয়ারের উপর একটি হনুমান এসেছে। এমন খবরে সেখানে গিয়ে দেখি অনেক মানুষ তাকে দেখার জন্য ভিড় করছে। হনুমানটি ভীত হয়ে টাওয়ারে উঠে বসে আছে।

হনুমানটিকে উদ্ধারে কোনো পদক্ষেপ নেওয়া হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে বিরামপুর চরকার রেঞ্জের রেঞ্জার নিশিকান্ত মালাকার বলেন, আমরা এরইমধ্যে হনুমানটির বিষয়ে অবগত হয়েছি। এলাকাবাসীকে অনুরোধ করা হয়েছে তারা যেন এটিকে কোনো আঘাত না করে। হনুমানটিকে উদ্ধারে দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হবে।

বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পরিমল কুমার সরকার বলেন, আমরা জেনেছি কয়েকদিন থেকে বিরামপুর সীমান্তের কাছাকাছি কাটলা এলাকায় বিভিন্ন স্থানে বিচরণ করছে হনুমানটি। বন বিভাগের সঙ্গে কথা হয়েছে। এটি উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।