• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে সকলের সহযোগিতা চান পুলিশ সুপার

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২৩  

নীলফামারীতে পবিত্র মাহে রমজান ও পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলার সার্বিক আইন-শৃঙ্খলা বিষয় নিয়ে গণমাধ্যমকর্মীদের সাথে প্রেসব্রিফিং করেছেন জেলা পুলিশ সুপার। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সাংবাদিকসহ সকলের সহযোগিতা কামনা করেন তিনি। 

মঙ্গলবার (১১ এপ্রিল) জেলা পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স রুমে প্রেসব্রিফিং কালে তিনি এ সহযোগিতা চান।

জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম বলেন, চাঞ্চল্যকর ঘটনার রহস্য উদঘাটনসহ বিভিন্ন সামাজিক কার্যক্রমের বর্ণনা দেন এবং গত ৭ মাসে জেলা পুলিশের কার্যক্রমে ১৬৩টি মাদক মামলায় ১৯২জন আসামীকে গ্রেপ্তার এবং ৫হাজার ৯২৪পিস ইয়াবা, ৭৯৯ বোতল ফেন্সিডিল, ৬০৪ গ্রাম হেরোইন, প্রায় ৪৬ কেজি গাজা, ৮৭ লিটার দেশী মদ ও ১হাজার ৮৮পিস ট্যাপেন্টাডল ট্যাবলেট উদ্ধার করে। ৫৯টি চুরি মামলায় ৬৫জন আসামীকে গ্রেপ্তার করা হয়।

চুরি যাওয়া ৯টি চোরাইগরু, ৫টি বাইসাইকেল, ১০টি মোটরসাইকেল, ১২টি ইজিবাইক, ২৬০টি চুরি যাওয়া মোবাইল, ১টি পিকআপ, ২টি বাস এবং নগদ ১২লাখ ২০ হাজার টাকাসহ অন্যান্য মালামাল উদ্ধার করা হয়। 
এছাড়াও ৭হাজার ৮৮৭টি ই-ট্রাফিক মামলায় ২কোটি ৫৬ লাখ ৫৯ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করে রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হয়।’

আসন্ন বাংলা নববর্ষ ও পবিত্র ইদ-উল-ফিতরের আনন্দ উৎসব ঘিরে যাতে কোনো জঙ্গি তৎপরতা না থাকে সে লক্ষে আমাদের বিশেষ টিম কাজ করছে। কেউ যেনো সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজোব সৃষ্টি করতে না পারে সেজন্য জেলার সাইবার পেট্রলিং টিম কাজ করছে।’

তিনি আরো বলেন, জেলার সকল স্টেক হোল্ডারদের সাথে মতবিনিময় সভা করা হয়েছে এবং বিভিন্ন শ্রেনীর পেশার মানুষের সাথে দ্রুত যোগাযোগ জন্য একাধিক হোয়াটসঅ্যাপ গ্রুফ তৈরি করা হয়েছে। হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদ এবং পুজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের জন্য ‍‍`‍‍`বন্ধন‍‍`‍‍` সাংবাদিকদের জন্য ‍‍`‍‍`পুলিশ মিডিয়া নীলফামারী", ব্যবসায়ীদের জন্য ‍‍`‍‍`পুলিশ ব্যবসায়ী সেল‍‍`‍‍` জনপ্রতিনিধিদের জন্য "পুলিশ জনপ্রতিনিধি সেল" মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের জন্য " পুলিশ মুক্তিযোদ্ধা সংসদ সেল" গঠন করা হয়।

যার ফলে কোন ঘটনা ঘটার আগেই আমরা তথ্য পেয়ে থাকি। এর বাইরেও কোন ঘটনা ঘটে গেল তাৎক্ষণিকভাবে আমরা অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করতে পারি। 

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. আমিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল নীলফামারী-জলঢাকা) মো. মোস্তফা মঞ্জুর (পিপিএম সেবা), ডিআইও ওয়ান মো. আব্দুর রাজ্জাক, জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি আল-ফারুক পরভেজ উজ্জল ও সাধারণ সম্পাদক আল-আমিনসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীরা।