• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

ব্যবসায়ীর হারিয়ে যাওয়া ৫ লাখ টাকা ফিরিয়ে দিলেন ছাত্রলীগ নেতা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২৩  

ঈদে নাড়ির টানে নিজ বাড়িতে ফিরছিলেন ব্যবসায়ী জিয়াউর রহমান। নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে নেমে কুড়িগ্রামের উদ্দেশ্যে রওয়ানা হন ভাড়া প্রাইভেট কারে। কিন্তু বিমানবন্দর এলাকায় হঠাৎ বিকল হয়ে যায় ওই ভাড়া গাড়ি। তাৎক্ষণিক তিনি অন্য একটি গাড়ি ভাড়া নিয়ে রওনা দেন গন্তব্যে। কিন্তু গাড়ি পরিবর্তনের সময় পাঁচ লাখ টাকাসহ তার একটি ব্যাগ ফেলে যান বিকল হওয়া গাড়িটিতে। পরে সৈয়দপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মোমেন শাহরিয়ার টুটুলের হস্তক্ষেপে পাঁচ লাখ টাকার ব্যাগটি ফিরে পান ওই ব্যবসায়ী।

খোঁজ নিয়ে জানা যায়, কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলা সদরের বাধভান্ডার এলাকার শহিদুল ইসলামের ছেলে ব্যবসায়ী জিয়াউর রহমান। ঢাকায় তার ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। গত শুক্রবার (২১ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় পরিবার-পরিজন নিয়ে নভোএয়ারের একটি ফ্লাইটে সৈয়দপুরে আসেন তিনি। এরপর বিমানবন্দরেই একটি ভাড়া করা কারে কুড়িগ্রামের বাড়ির উদ্দেশ্যে রওনা দেন। এ সময় বিমানবন্দর এলাকায় হঠাৎ বিকল হয়ে যায় ওই ভাড়া কারটি। তাৎক্ষণিক অন্য একটি কার ভাড়া নিয়ে রওনা দেন গন্তব্যে। কিন্তু গাড়ি পরিবর্তনের সময় পাঁচ লাখ টাকাসহ ব্যাগটি ফেলে যান বিকল হওয়া কারটিতে।

ব্যবসায়ী জিয়াউর রহমান বলেন, রংপুরের কাউনিয়া শহর অতিক্রমের সময় টাকার ব্যাগটির কথা মনে পড়ে। পরবর্তীতে বিমানবন্দরের এক পরিচিত ব্যক্তির মাধ্যমে সৈয়দপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মোমেন শাহরিয়ার টুটুলের সঙ্গে যোগাযোগ করি। তিনি খোঁজ নিয়ে জানান যে বিকল হওয়া কারটি তার বাবা মোনায়েম হোসেনের। এ সময় তিনি আমাকে আশ্বস্ত করেন ওই কারে ব্যাগটি পড়ে থাকলে অবশ্যই তা ফেরত পাবেন। এরপর তিনি আমাকে সৈয়দপুর আসার জন্য বলেন।

সৈয়দপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. মোমেন শাহরিয়ার টুটুল বলেন, ওই ব্যবসায়ী তার টাকাসহ ব্যাগের কথা জানালে তাৎক্ষণিক আমি কারটির চালকের সঙ্গে কথা বলি। চালক বিমানবন্দরে কারটি বিকল হওয়ার কথাটি নিশ্চিত করেন এবং ভুরুঙ্গামারীর একটি পরিবারকে ভাড়া দেওয়ার কথা জানান। পরবর্তীতে বিকল হওয়া কারটিতে খোঁজাখুঁজির পর একটি সিটের নিচে পড়ে থাকা অবস্থায় ব্যাগটি পাওয়া যায়। এরপর সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপকের উপস্থিতিতে টাকাসহ ব্যাগটি ব্যবসায়ীর কাছে হস্তান্তর করা হয়।

এ সময় নীলফামারী জেলা মাইক্রোবাস, পিকআপ, কার মালিক সমিতির সভাপতি মোনায়েম হোসেন, সৈয়দপুর পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মুন, স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি শাহনেওয়াজ টগর প্রমুখ উপস্থিত ছিলেন।

টাকার ব্যাগটি হাতে পেয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ব্যবসায়ী জিয়াউর রহমান বলেন, হারিয়ে যাওয়া টাকার ব্যাগটি ফিরে পাব এমন আশা করিনি। টাকা হারিয়ে আমার পরিবারের ঈদের আনন্দ ম্লান হয়ে গিয়েছিল। কিন্তু ছাত্রলীগ নেতা টুটুলের তড়িৎ হস্তক্ষেপে পাঁচ লাখ টাকাসহ ব্যাগটি পেয়ে সেই আনন্দ আবার ফিরে পেলাম। 

সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ বলেন, টাকা ফেরতের এমন ঘটনায় সত্যিই আমি অভিভূত হয়েছি। এতে সৈয়দপুরের মানুষ একটি সততার অনন্য দৃষ্টান্ত স্থাপন করললো। এজন্য ওই ছাত্রলীগ নেতা ও তার পরিবার প্রশংসার দাবি রাখে।