• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

এসএসসি পরীক্ষা শেষে বাড়ি ফিরে বাবাকে দাফন করলেন সাজু

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ মে ২০২৩  

   
নীলফামারীর কিশোরগঞ্জে বাবার মরদেহ বাসায় রেখে এসএসসির গণিত পরীক্ষায় অংশ নেন সাজু। এরপর বাড়ি ফিরে বাবার দাফন সম্পন্ন করেন এই শিক্ষার্থী। মঙ্গলবার (৯ মে) উপজেলার পুটিমারী ইউনিয়নের ভেড়ভেরী বাংলারপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। 

জানা গেছে, সাজু মিয়া চলতি এসএসসি পরীক্ষায় মানবিক শাখায় ভেড়ভেরী হাজির হাট স্কুল থেকে পরীক্ষায় অংশ নিচ্ছেন। তার পরীক্ষার কেন্দ্র পড়েছে কিশোরগঞ্জ শিশু নিকেতন স্কুল অ্যান্ড কলেজে।

এলাকাবাসী জানান, পরীক্ষার দিন সকালে সাজুর অসুস্থ বাবা গোলাম রব্বানী (৬৩) মারা যান। এতে মনোবল ভেঙে পড়ে পরীক্ষার্থী সাজুর। খবর পেয়ে সাজুর বাড়িতে ছুটে যান উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি ও স্কুলের শিক্ষকরা। এরপর তারা সাজুকে বুঝিয়ে পরীক্ষা হলে নিয়ে আসেন। পরীক্ষা শেষে সাজুকে বাড়ি নিয়ে যাওয়া হলে দুপুর আড়াইটার দিকে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে সাজুর বাবাকে দাফন করা হয়।

পরীক্ষার্থী সাজু মিয়া বলেন, আমার বাবা গোলাম রব্বানী গত দুই বছর থেকে পেটের ব্যাথায় ভুগছিলেন। চিকিৎসকরা আমার বাবাকে ভারতে নিয়ে গিয়ে উন্নত চিকিৎসার পরামর্শ দিয়েছিল। কিন্তু আমার বাবা কৃষক হওয়ায় আর্থিক সংকটের কারণে ভারতে নিয়ে চিকিৎসা দেওয়া সম্ভব হয়নি। এ অবস্থায় সোমবার (৮ মে) দিবাগত রাতে বাবা খুব অসুস্থ হয়ে পড়েন। পরে মঙ্গলবার সকাল ৮টার দিকে তিনি মারা যান।

কিশোরগঞ্জ শিশু নিকেতন স্কুল অ্যান্ড কলেজের কেন্দ্র সচিব আব্দুল মালেক বলেন, বাবার মরদেহ বাড়িতে রেখে পরীক্ষা দেওয়া খুবই কষ্টকর এবং মর্মান্তিক। এরপরও আমরা ছেলেটির ভবিষ্যতের কথা চিন্তা করে গণিত বিষয়ের পরীক্ষায় অংশগ্রহণ করিয়েছি।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূর-ই আলম সিদ্দিকী বলেন, আমি ওই পরীক্ষার্থীর বিষয়ে খোঁজ খবর নিয়েছি।