• সোমবার ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৩ ১৪৩০

  • || ১৫ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
জনগণের জন্য ন্যায়বিচার নিশ্চিতে নানা উদ্যোগ নিয়েছে সরকার- প্রধানমন্ত্রী সংস্কৃতির বিকাশে কাজ করছে সরকার: নৌপ্রতিমন্ত্রী শিক্ষা মানুষের সব সুযোগের দুয়ার উন্মোচন করে: গণপূর্তমন্ত্রী অসাধু ব্যবসায়ীদের কারসাজি রোধে সতর্ক থাকতে হবে: খাদ্যমন্ত্রী রোজার আগেই দে‌শে ঢুকবে ভারতের পেঁয়াজ: পররাষ্ট্রমন্ত্রী

ডোমারে ভিটামিন "এ" প্লাস ক্যাম্পেইন কর্ম পরিকল্পনা সভা 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২৩  

নীলফামারীর ডোমারে জাতীয় ভিটামিন "এ" প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্ম পরিকল্পনা সভা ২০২৩ইং অনুষ্ঠিত হয়েছে।আজ  বৃহস্পতিবার ৭ ডিসেম্বর সকাল সাড়ে এগারোটায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার সম্মেলন কক্ষে এই সভার আয়োজন করা হয়।

মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রুপকার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রায়হান বারীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল আলম বিপিএএ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে এবং উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক আল-আমীন রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রাকিবুল ইসলাম, স্বাস্থ্য কমপ্লেক্সের এমওডিসি ডাঃ কামরুল হাসান নোবেল, এমটিইপিআই হাবিবুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে ভিটামিন "এ' প্লাস ক্যাম্পেইন সফল করতে সকলের সহযোগিতাসহ মূল প্রবন্ধ উপস্থাপন করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এমওডিসি ডাঃ কামরুল হাসান নোবেল।

উল্লেখ্য যে, লক্ষ্যমাত্রা অনুযায়ী ৬ মাস থেকে শুরু করে ১১ মাস ২৯ দিন বয়সের মোট ৫ হাজার ২শত ৪ জন শিশুদের ভিটামিন 'এ' নীল ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী মোট ৪০ হাজার ৮ শত ৭ জন শিশুকে ভিটামিন-'এ' লাল ক্যাপসুল খাওয়ানো হবে।

উক্ত ক্যাম্পেইন চলাকালীন স্থায়ী ১টি এবং সাব-ব্লক ২ শত ৪০ টি কেন্দ্রে ৪ শত ৮২ জন স্বাস্থ্যকর্মী এবং স্বেচ্ছাসেবী কাজ করবে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রায়হান বারী।