• রোববার ১৪ এপ্রিল ২০২৪ ||

  • চৈত্র ৩০ ১৪৩০

  • || ০৪ শাওয়াল ১৪৪৫

জলঢাকায় (জন্মভূমি) বইয়ের মোড়ক উন্মোচন 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২৪  

নীলফামারীর জলঢাকায় সাবেক ইঞ্জিনিয়ার ও লেখক কবি ফজলুল হকের লেখা (জন্মভূমি) নামে একটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

সোমবার বিকেলে প্রেসক্লাব হলরুমে,বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করেন, জলতরঙ্গ সাহিত্য পরিষদ জলঢাকা। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ইঞ্জিনিয়ার লেখক ও কবি ফজলুল হকের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জলঢাকা উপজেলা নির্বাহী অফিসার জি আর সারোয়ার। 

এ সময় বিষেশ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জলঢাকা থানার অফিসার ইনচার্জ মুক্তারুল আলম, জলঢাকা হাসপাতালের সাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ রেজওয়ানু হক কবির, জলঢাকা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক ও ক্রিয়া ব্যাক্তিত্য সহিদ হোসেন রুবেল, কবির কন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত গাইনি বিভাগের ডাঃ নাহিদা আক্তার স্মৃতি, জলঢাকা প্রেসক্লাব আহ্বায়ক মাহাবুবার রহমান মনি, সদস্য সচিব শরিফুল ইসলাম প্রিন্স, জলঢাকা জলতরঙ্গ সাহিত্য পরিষদের সভাপতি সাংবাদিক আসাদুজ্জামান স্টালিন, সাধারন সম্পাদক তহিবুর রহমান সেলিন, জলঢাকা রিপোর্টস ইউনিটির সভাপতি মৃত্যুঞ্জয় রায়, দৈনিক ইত্তেফাক জলঢাকা সংবাদদাতাঃ তাইজুল ইসলাম তাজু, সাংবাদিক ও শিক্ষক মর্তুজা ইসলাম, জলঢাকা থিয়েটারের সাধারণ সম্পাদক ও সাংবাদিক আবেদ আলী, কণ্ঠশিল্পী সাংবাদিক মনিরুজ্জামান লেবু ও জলঢাকা প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন।

এ সময় লেখক কবি ফজলুল হক উপস্তিত সবার উদ্দেশ্যে বলেন, আমি এই উপজেলার কাজির হাট গ্রামের সন্তান। ছাত্র জীবন থেকে কর্ম জীবনের পাশাপাশি আমি আমার জীবনে লেখনির শুরু স্কুল, কলেজের দেয়ালিকা, স্বরণিকা, বিভিন্ন সংগঠনের বার্ষিক ম্যাগাজিন, আঞ্চলিক ও জাতীয় পত্রিকায় কবিতা প্রকাশের মধ্য দিয়েই আমার লেখালেখির চর্চা। তিনি আরো বলেন, আজকে (জন্মভূমি) বইটি প্রকাশের ইচ্ছে আমর কোন দিনই ছিল না। কিন্তু বন্ধু-বান্ধবদের অনুরোধে বইখানা প্রকাশ করা হলো। আশাকরি পাঠকদের বইখানাতে লেখা কবিতাগুলো ভালো লাগবে।