• রোববার ১৪ এপ্রিল ২০২৪ ||

  • চৈত্র ৩০ ১৪৩০

  • || ০৪ শাওয়াল ১৪৪৫

ডোমারে জানো প্রকল্পের সাফল্যকথা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ মার্চ ২০২৪  

নীলফামারীর ডোমারে উপজেলা পর্যায়ে সরকার অনুমোদিত বেসরকারি সাহায্য সংস্থা জানো প্রকল্পের সাফল্যকথা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার ৪ মার্চ বেলা ১২ টায় উপজেলা পরিষদ হলরুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল আলম বিপিএএ'র সভাপতিত্বে কর্মশালা অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম, জলঢাকা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা চঞ্চল কুমার ভৌমিক, পরিবার পরিকল্পনা কর্মকর্তা তবিবুর রহমান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম, জানো প্রকল্পের উপজেলা ম্যানেজার দুলাল চন্দ্র বর্ম্মন, ইসলামিয়া দাখিল মাদ্রাসার অধ্যক্ষ শামসুদ্দিন হোসাইনী, শিক্ষার্থীদের মধ্যে বোড়াগাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী রাজিয়া সুলতানা এবং নীলফামারী সরকারি কলেজের তয় বর্ষের শিক্ষার্থী রিপন হক এবং সাংবাদিকদের মধ্যে আনিছুর রহমান মানিক প্রমুখ।

জয়েন্ট অ্যাকশান ফর নিউট্রিশন আউটকাম (জানো) প্রকল্পের আয়োজনে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন এবং সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

সহকারী প্রকল্প ব্যবস্থাপক জানো প্রকল্প পোরশিয়া রহমানের সঞ্চালনায় কর্মশালা অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশ সরকার অনুমোদিত বেসরকারি সাহায্য সংস্থা জানো প্রকল্পের মাধ্যমে নীলফামারীর ডোমার উপজেলায় উন্নয়ন মূলক কর্মকান্ডের মধ্যে শিক্ষা এবং স্বাস্থ্য খাতে জানো প্রকল্প যেভাবে বিস্তার লাভ করে নিবেদিত হয়ে কাজ করে গেছেন তা প্রশংসনীয়। করোনা কালিন সময়ে জানো প্রকল্প ব্যাপক ভূমিকা পালন করেছিল যা বলে শেষ করা যাবেনা। পরিশেষে সরকারের দৃষ্টি আকর্ষণ করে বক্তারা বলেন এই জানো প্রকল্পটির সময় বৃদ্ধি করে পূর্ণরায় আমাদের দেশে স্বাস্থ্য ও শিক্ষার উপর কাজ করার সুযোগ পায় এইজন্য তারা সরকারের সুদৃষ্টি কামনা করেন।

উল্লেখ্য যে, জয়েন্ট এ্যাকশন নিউট্রিশন আউটকাম জানো প্রকল্পটি ইউরোপীয় ইউনিয়ন ও অষ্ট্রিয়ার ডেভলপমেন্ট কর্পোরেশন এর অর্থায়নে কেয়ার বাংলাদেশ ও প্লান ইন্টারন্যাশনাল এর কারিগরি সহায়তায় বেসরকারি উন্নয়ন সংস্থা ইকো সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) রংপুর ও নীলফামারী জেলায় সরকারের জাতীয় পুষ্টি পরিকল্পনা বাস্তবায়নে সহায়তা করে এলাকায় ব্যাপক সাড়া জাগিয়েছে।