• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বেঈমান বিএনপি; মনে রাখেনি মান্নান ভূঁইয়াকে

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ জুলাই ২০২১  

নরসিংদীর শিবপুরে নানা কর্মসূচির মধ্য দিয়ে বিএনপির সাবেক মহাসচিব আব্দুল মান্নান ভূঁইয়ার একাদশ মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে। আব্দুল মান্নান ভূঁইয়া পরিষদের উদ্যোগে গতকাল বুধবার মৃত্যুবার্ষিকী পালনের আয়োজন করা হলেও কেন্দ্রীয় বিএনপির তরফ থেকে কোনো কর্মসূচি গ্রহণ করা হয়নি।

মান্নান ভূঁইয়ার প্রতি কেন্দ্রীয় বিএনপির এমন বিমাতাসূলভ আচরণে দলের অভ্যন্তরে ক্ষোভের সঞ্চার হয়েছে।

বিএনপির রাজনীতি থেকে মান্নান ভূঁইয়ার স্মৃতি মুছে ফেলে নিজেদের প্রতিষ্ঠা করতে একটি সঙ্ঘবদ্ধ চক্র চক্রান্ত করছে বলেও নানা গুঞ্জন ছড়িয়ে পড়েছে।

মান্নান ভূঁইয়ার মৃত্যুবার্ষিকীতে কেন্দ্রীয় কর্মসূচি না থাকার বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক দলটির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, দল আসলে চাপের মধ্যে রয়েছে। এই কারণে গুছিয়ে সব কর্মসূচি পালন করা সম্ভব হচ্ছে না। মান্নান ভূঁইয়া দলের প্রভাবশালী নেতা ও সাবেক মহাসচিব ছিলেন। সুতরাং তার প্রয়াণ দিবসে কেন্দ্র ছোট-খাটো আয়োজন করতে পারতো। সত্যি বলতে কী, ১/১১ পরবর্তী সময়ে মান্নান ভূঁইয়ার কার্যক্রমে দলের বিভক্তি সৃষ্টি হয়, যার কারণে তিনি দলে ব্রাত্য হয়ে পড়েন।

তিনি  বলেন, এছাড়া মান্নান ভূঁইয়ার জনপ্রিয়তায় অনেক নেতাই ক্ষুব্ধ ছিলেন। শুনেছি, বিএনপির ইতিহাস থেকে তার নাম মুছে দিতে কিছু মহল সক্রিয়। তাদের চক্রান্তেই হয়তো মান্নান ভূঁইয়ার মৃত্যুবার্ষিকীতে কেন্দ্রীয় আয়োজন করতে পারেনি দল। তারেক রহমানকে ভুল-ভাল বুঝিয়ে এসব করা হয়েছে।

তিনি আরো বলেন, আসলে সত্যি বলতে দলীয় রাজনীতি কিছু চতুর ব্যক্তির মুঠোবন্দি হয়ে পড়েছে। যার কারণে যোগ্যরা মূল্যায়িত হচ্ছেন না। মান্নান ভূঁইয়া দলের জন্য যা করেছেন বিএনপির অনেক নেতা তা করতে অক্ষম বলে আমি মনে করি।