• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

দিন-দুপুরে দুই ট্রাক ইট ছিনতাই করলেন জামায়াত নেতা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ জুলাই ২০২১  

যশোরের চৌগাছায় ডিবি ও সাংবাদিক পরিচয়ে দিন-দুপুরে দুই ট্রাক ইট ছিনতাই করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে জামায়াত নেতা কবির বিন সামাদের বিরুদ্ধে। বুধবার (২৮ জুলাই) সকালে ওই উপজেলার কমলাপুর মোড়ে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত কবির বিন সামাদ ঝিকরগাছা উপজেলার গঙ্গানন্দপুর ইউনিয়নের নবগ্রামের মাওলানা আব্দুস সামাদের ছেলে। তিনি ‘ঠিকানা টিভি’ নামে একটি ফেসবুক পেইজের পরিচালক, ঝিকরগাছা উপজেলা জামায়াতের নেতা এবং ওয়ায়েজিন।

জানা গেছে, বুধবার সকাল ১০টার দিকে মানবাধিকার কমিশনের স্টিকার লাগানো দুটি মাইক্রোবাস নিয়ে চৌগাছার কমলাপুর মোড়ের এইচ.এম ব্রিকস নামে একটি ইটভাটায় যান কবির বিন সামাদ। সে সময় তিনি ও তার সঙ্গের লোকজন নিজেদের সাংবাদিক ও ডিবি পুলিশ পরিচয় দিয়ে দুই ট্রাক ইট ছিনতাইয়ের চেষ্টা করেন। ইটভাটার ম্যানেজার সবুজ হোসেন ৯৯৯-এ কল করলে চৌগাছা থানার পুলিশের সদস্যরা ছিনতাই করা ইট উদ্ধার করে থানায় নিয়ে যান।

ম্যানেজার সবুজ হোসেন বলেন, কিছু বুঝে ওঠার আগেই কবির বিন সামাদ ও তার লোকজন এসে আমাদের কাছে সাংবাদিক ও ডিবি পুলিশ পরিচয় দেয়। কোনো কথা না শুনে তারা দুই ট্রাক ইট নিয়ে চলে যায়। তখন আমি ৯৯৯-এ কল করি। পরে পুলিশ এসে ইট উদ্ধার করে। কিছুক্ষণ পরই কবির বিন সামাদকেও থানায় নিয়ে যাওয়া হয়। আমি কবির বিন সামাদকে চিনতাম না। পরে জানতে পারি সে  জামায়াত নেতা এবং ফেসবুকে কৌতুক আর ইসলামিক বক্তব্য দিয়ে ভিডিও ছাড়ে।

এইচ.এম ব্রিকস নামে ওই ইটভাটার মালিক মো. গোলাম রসুল বলেন, ঘটনার সময় আমি যশোরে ছিলাম। ইট ছিনতাইয়ের খবর পেয়ে দ্রুত চলে আসি। আমার সামনেই জামায়াত নেতা কবির বিন সামাদকে থানায় ডাকা হয়। পরে ওসির সঙ্গে কথা বলে সে চলে যায়। তারা দিন-দুপুরে প্রভাব খাটিয়ে আমার ভাটা থেকে ইট ছিনতাই করেছে। আমি আইনি পদক্ষেপ নেব।

এ বিষয়ে জানতে অভিযুক্ত জামায়াত নেতা কবির বিন সামাদের মোবাইলে কল দিলে সেটি বন্ধ পাওয়া যায়। তবে ইট ছিনতাইয়ের বিষয়টি স্বীকার করেছেন প্রত্যক্ষদর্শী এক মাদরাসার অধ্যক্ষ।

চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম বলেন, ইটগুলো থানার হেফাজতে আছে। ৬ আগস্ট দুই পক্ষের থানায় বসার কথা রয়েছে। সেখানে মীমাংসা না হলে আইনি পদক্ষেপ নেয়া হবে।

এদিকে, যশোর জেলা জামায়াতের তিনজন প্রভাবশালী নেতা জানিয়েছেন- কবির বিন সামাদের সঙ্গে তাদের সখ্যতা রয়েছে। কিন্তু তার ইট ছিনতাইয়ের বিষয়ে তারা কিছু জানেন না।

তারা বলেছেন, আমাদের সঙ্গে ভালো সম্পর্ক থাকার কারণে কবির নিজেকে জামায়াত নেতা পরিচয় দেয়। কিন্তু অফিসিয়ালি সে আমাদের কোনো স্তরের সদস্য না। তার বিতর্কিত কর্মকাণ্ডের কারণে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। এ কারণে কবির বিন সামাদের কোনো চাতুরীতে বিভ্রান্ত না হতে নেতাকর্মীদের মৌখিকভাবে নির্দেশনা দেওয়া হয়েছে।