• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

সুস্থ হয়েও গৃহবন্দী রিজভী

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ জুলাই ২০২১  

দীর্ঘদিন অসুস্থ ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী। চিকিৎসাদের পরামর্শে বিশ্রামে ছিলেন এতদিন। তবে এখন পুরোটা সুস্থ হয়ে উঠলেও গৃহবন্দী হয়ে আছেন দলটির এ সিনিয়র যুগ্ম মহাসচিব।

দলীয় কোনো কার্যক্রমে তাকে দেখা যাচ্ছে না। বিএনপি বর্তমানে রাজপথে আন্দোলনে না থাকলেও প্রায় প্রতিদিনই কোনো না কোনো অনলাইন আলোচনা সভা হচ্ছে। কিন্তু এর একটিতেও রিজভীকে দেখা যাচ্ছে না।

বিষয়টি নিয়ে দলের ভেতরে বাইরে আলোচনা হচ্ছে। কেউ কেউ বলছেন, মির্জা ফখরুলের সঙ্গে চরম বোঝাপড়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি। আবার কেউ কেউ জানাচ্ছেন, দলের সঙ্গে সম্পর্ক শেষ করার চিন্তা করছেন তিনি। তাহলে কী দল ছেড়ে দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন রিজভী?

দেশের বর্তমান অর্থনৈতিক অবস্থা তুলে ধরে শুক্রবার বিকেলে এক ভার্চুয়াল আলোচনায় সভায়ও রিজভীর নিশ্চুপ থাকার প্রসঙ্গ উঠে আসে।

বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির উদ্যোগে এক আলোচনা সভায় দলের সব গুরুত্বপূর্ণ নেতা উপস্থিত থাকলেও ছিলেন না রিজভী।

সভায় উপস্থিত স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, রিজভী সাহেব করোনা থেকে সুস্থ হয়ে উঠলেও অনেকদিন কোনো মিটিংয়ে অংশ নিচ্ছেন না। বিষয়টি নিয়ে কথা উঠেছে। তার মতো একটিভ একজন নেতা কেন হঠাৎ নিশ্চুপ সেটা নিয়ে অনেকেই চিন্তিত। কেউ কেউ আশংকা করছেন দল ত্যাগ করতে পারেন  রিজভী। তারেকও বিষয়টি নিয়ে খোঁজ নিতে বলেছেন।

এ বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির স্থায়ী কমিটির গুরুত্বপূর্ণ এক সদস্য বলেন, মহাসচিব মির্জা ফখরুলের সঙ্গে তার রেষারেষি আছে। নানা বিষয়ে রিজভী সাহেব ক্ষুব্ধ। আমি নিশ্চিত জানি না, তবে কেউ কেউ বলছেন, তার নিশ্চুপ থাকা ভালো কিছুর ইঙ্গিত নয়। মির্জা ফখরুলের সঙ্গে চরম কিছুর একটা প্রস্তুতি নিচ্ছেন হয়ত।

তবে এটা নিয়ে আমাদের নেতা তারেক রহমান তদন্ত করে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন। আশা করছি, খুব দ্রুতই রিজভী সাহেবের নীরবতার কারণ উদঘাটিত হবে।