• শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৮ সফর ১৪৪৩

সর্বশেষ:
নিউ ইয়র্কের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী গবেষণা নির্ভর শিক্ষার মান বৃদ্ধি করা জরুরি- ওবায়দুল কাদের দেশের মাটিতেই বিশ্বমানের রোবট তৈরি হবে- আইসিটি প্রতিমন্ত্রী বঙ্গবন্ধুকে নিয়ে আরো গবেষণা করতে হবে- মুক্তিযুদ্ধমন্ত্রী বাংলাদেশ-ভারত সম্পর্ক রোল মডেল- নৌপ্রতিমন্ত্রী

টিকা নিয়ে ফখরুলের বক্তব্য রাজনৈতিক মহলে হাস্যরসের সৃষ্টি করেছে   

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ জুলাই ২০২১  

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাম্প্রতিক কর্মকাণ্ডে বিব্রত বোধ করছেন দলের নেতাকর্মীরা। সম্প্রতি সরকারের ইউনিয়ন পর্যায়ে টিকাদান নিয়ে তার বক্তব্য রাজনৈতিক মহলে হাস্যরসের সৃষ্টি করেছে।

দলীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে মহাসচিবের দায়িত্ব পালন করে আসা মির্জা ফখরুল দলের জন্য ভালো কিছু বয়ে আনতে না পারলেও উল্টাপাল্টা বক্তব্য দিয়ে বিএনপিকে বিতর্কিত করছেন। 

বুধবার এক অনলাইন মিটিংয়ে মির্জা ফখরুল বলেন, ইউনিয়ন পর্যায়ে টিকাদান জাতিকে বিভ্রান্ত করা ছাড়া আর কিছুই নয়। তার এ বক্তব্যে রাজনৈতিক মহলে ব্যাপক বিনোদনের সৃষ্টি করলেও ক্ষুব্ধ হয়েছেন বিএনপির শীর্ষ নেতারা।

বিএনপির সিনিয়র কয়েকজন নেতা জানান, টিকা নিয়ে বিএনপির অবস্থানের কারণে এমনিতেই তারা চাপের মুখে আছেন। মির্জা ফখরুল টিকা নিয়ে নানা মন্তব্য করে আগে থেকেই সমালোচনার সৃষ্টি করছেন। কিন্তু এবার যে বক্তব্য দিয়েছেন, সেটা খুবই শিশুসুলভ হয়েছে। এতে তার মানসিক স্বাস্থ্য নিয়ে প্রশ্ন উঠেছে।

বিএনপির এক সিনিয়র নেতা বলেন, আমরা টিকা নিয়ে সরকারের কোনো ব্যর্থতা থাকলে তা তুলে ধরতেই পারি কিন্তু মির্জা ফখরুলের মতো এমন বক্তব্য দেব না যাতে মানুষ হাসে। 

তিনি বলেন, মানুষ ইউনিয়ন পর্যায়ে টিকা পাবে সেটা ভালো বিষয়। মির্জা ফখরুলের শিশুসুলভ বক্তব্য দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। অনেকেই বলছেন, মির্জা ফখরুল পাগল হয়ে গেছেন। এটা দলের জন্য লজ্জার।

এদিকে রাজনৈতিক বিশ্লেষকেরা বলছেন, বিএনপির ক্রমাগত ব্যর্থতার জন্য দলের নেতারা ক্রমশ মানসিক ভারসাম্য হারাচ্ছেন। মির্জা ফখরুলের টিকা নিয়ে বক্তব্য তারই বহিঃপ্রকাশ।