• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

জিয়াই দেশে ষড়যন্ত্রের রাজনীতি শুরু করেছিল: পানিসম্পদ উপমন্ত্রী   

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ আগস্ট ২০২১  

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, জিয়াউর রহমানই বাংলাদেশে হত্যা-খুন-ষড়যন্ত্রের রাজনীতি শুরু করেছিল। জিয়াউর রহমান খুনিদের পৃষ্ঠপোষকতা পাশাপাশি তাদেরকে প্ররোচিত করেছিল। বঙ্গবন্ধুর খুনিরা পরবর্তী সময়ে দেশি-বিদেশি সংবাদমাধ্যমে ঘোষণা দিয়ে বলেছিল 'আমরা বঙ্গবন্ধুকে হত্যা করেছি, আমাদের বিচার করার ক্ষমতা কারো নাই। আমাদের সঙ্গে জিয়াউর রহমান আছে।'

তিনি আমাদের ইনডেমনিটি দিয়েছেন। জিয়াউর রহমান ৭৫-এর খুনিদের দেশে-বিদেশে চাকরি দিয়ে, ব্যবসা-বাণিজ্য দিয়ে পুরস্কৃত করেছিল, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা দিয়েছিল। তারা ফুলেফেঁপে একটি বিশাল দানবের রূপ লাভ করেছিল। আজকে আমাদের সেই কথা ভুলে গেলে চলবে না।

শনিবার (২৮ আগস্ট) সকালে শরীয়তপুরের নড়িয়া উপজেলা, নড়িয়া সরকারি কলেজ ও সখিপুর থানা ছাত্রলীগ আয়োজিত দোয়া ও স্মরণসভায় অনলাইনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, সোনার বাংলা গড়তে সোনার মানুষ প্রয়োজন, তাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনেক বড় স্বপ্ন, লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে ছাত্রলীগ গঠন করেছিলেন। দেশের স্বাধীনতা আন্দোলনসহ সব সংগ্রামে ছাত্রলীগের সর্বোচ্চ ও গৌরবোজ্জ্বল ভূমিকা ছিল। একারণে বঙ্গবন্ধুই বলেছিলেন, “ছাত্রলীগের ইতিহাসই হচ্ছে বাংলাদেশের ইতিহাস।” তাই সবাইকে বঙ্গবন্ধু’র আদর্শকে বুকে ধারণ করে এগিয়ে যেতে হবে। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে জননেত্রী শেখ হাসিনার নির্দেশ মেনে শিক্ষা-শান্তি-প্রগতির পতাকাকে সমুন্নত রেখে আগামীদিনের বিশ্বমানের নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে।

এতে অংশগ্রহণ করেন- নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নুর এ আলম আশিক, নড়িয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক আসাদুজ্জামান বিপ্লব, কলেজের আহবায়ক ইমরান খালাসী, সখিপুর থানার সভাপতি সোমেল সরদার, সাধারণ সম্পাদক ইমরান বেপারী, নড়িয়া উপজেলার যুগ্ম আহবায়ক স্বপন দেওয়ান, রিয়াদ শেখ প্রমুখ।