• শনিবার   ২৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
খাদ্য নিরাপত্তা নিশ্চিত করে অর্থনীতিকে গতিশীল রেখেছে সরকার- প্রধানমন্ত্রী মরণোত্তর দ্যাগ হ্যামারশোল্ড মেডেল পেলেন ২ বাংলাদেশি নীলফামারীতে দুস্থ ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ লিচুকে ঘিরে দিনাজপুরে দৈনিক ১০ কোটি টাকার লেনদেন ‘গুপ্তধন পেতে জিনের বাদশাহকে ৮ লাখ টাকা দিয়েছি’

লবিস্ট প্রসঙ্গে বক্তব্য দিয়ে হোঁচট খেলেন ফখরুল 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২২  

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর করোনায় আক্রান্ত ছিলেন। করোনা থেকে মুক্ত হয়ে দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির লবিস্ট নিয়োগ প্রসঙ্গে কথা বলেছেন। কথা বলতে গিয়ে তিনি নিজেই হোঁচট খেয়েছেন। লবিস্ট নিয়োগ প্রসঙ্গে ৫ মিনিটের মধ্যেই দুই রকম বক্তব্য দেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলনের শেষ পর্যায়ে সাংবাদিকের এক প্রশ্নের উত্তরে বলেন, আমরা লবিস্ট নিয়োগ করি দেশের স্বার্থে, গণতন্ত্র রক্ষার জন্য, মানবাধিকার রক্ষার জন্য, দুর্বৃত্তের হাত থেকে দেশকে রক্ষার জন্য।

এই বক্তব্যের পরই মির্জা ফখরুল ইসলাম আলমগীর চলে যান। কিন্তু একটু পরেই তিনি আবার ফিরে এসে বলেন, বিএনপি কোনো লবিস্ট নিয়োগ করেনি। বিএনপি গণতন্ত্র এবং দেশ রক্ষার জন্য নিজেরাই কাজ করছে।

হঠাৎ তার এই দুই রকম বক্তব্যে দলের মধ্যে তোলপাড় চলছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর যখন এই বক্তৃতা দেন তখন তিনি বুঝতে পারেননি যে, লবিস্ট নিয়োগের বিষয়টি নিয়ে কথা বলায় তার কি পরিণতি হতে পারে? কিছুক্ষণ পরে যখন তিনি বুঝতে পারেন যে এর ফলে তারেকের গাত্রদাহের কারণ হবেন, তখন ফিরে এসে শেষ বক্তব্যটি দেন তিনি। তার এই দুই ধরনের বক্তব্য এবং হোঁচট খাওয়া বিএনপিতেই কৌতুকের জন্ম দিয়েছে।

এছাড়া বিভিন্ন সময়ে বিভিন্ন বক্তব্য দিয়ে বিএনপি নেতারা নিজেদের ক্ষতি নিজেরাই করেছেন। বিশ্লেষকদের মতে, বিএনপি হলো তারেক রহমানের পালিত নেতা দিয়ে চলা রাজনৈতিক দল। সেখানে এই দল আর কোনোদিন আন্দোলন করে কিছু করতে পারবে না। এরা আন্দোলনের আগে টাকা আর ক্ষমতার লোভে দেশের বিরুদ্ধে অপপ্রচার করে, যা দেশদ্রোহীর শামিল।