• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

আবার জ্বালাও-পোড়াও রাজনীতির পাঁয়তারা বিএনপি-জামায়াতের

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ জুন ২০২২  

দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে অতীতের মতো আবার জ্বালাও-পোড়াও রাজনীতি শুরুর পাঁয়তারা করছে বিএনপি-জামায়াত। আর তাদের সঙ্গে নতুন করে যুক্ত হয়েছে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও গণঅধিকার পরিষদের নুরুল হক নুর। 

সংশ্লিষ্ট সূত্র জানায়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ধারাবাহিক অপপ্রচার ষড়যন্ত্রের অংশ হিসেবে এবার দেশের রাজনৈতিক পরিস্থিতিকে উত্তপ্ত করার ‘নতুন মিশনে’ নেমেছে মান্না-নুর চক্র। উপরে উপরে বিএনপির সমালোচনার নাটক প্রতিনিয়ত মঞ্চস্থ করলেও ভেতরে ভেতরে বিএনপির দালাল হিসেবে দেশবিরোধী চক্রান্তে লিপ্ত তারা। এরই অংশ হিসেবে ক্যাম্পাস কেন্দ্রিক নাশকতার নানা পরিকল্পনা করছেন বিতর্কিত এ দুই সাবেক ছাত্রনেতা। এতে মূল ভূমিকায় রয়েছেন লন্ডনে পলাতক দণ্ডপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। অর্থের সিংহভাগেরই জোগান দিচ্ছেন তিনি। পাশাপাশি দিচ্ছেন সার্বিক দিক-নির্দেশনা।
 
পরিচয় গোপন রাখা শর্তে বিএনপির সিনিয়র এক নেতা বলেন, সময়-সুযোগ পেলেই দেশবিরোধী চক্রান্তে লিপ্ত হওয়া মাহবুবুর রহমান মান্নার পুরোনো অভ্যাস। এবারই প্রথম নয়, এর আগে এমন পরিকল্পনা করা হয়েছিল। নাশকতার পরিকল্পনার আলাপচারিতার অডিও রেকর্ড ফাঁস হলে পুলিশের হাতে আটক হন মাহমুদুর রহমান মান্না। জিজ্ঞাসাবাদে স্বীকারও করেন ঘটনায় সংশ্লিষ্ট থাকার কথা।

এ ব্যাপারে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, তারেক রহমান অপরাধ জগতের গভীর জলের মাছে পরিণত হয়েছেন। ‘ধরি মাছ না ছুঁই পানি’ করে পুরো পরিকল্পনা সাজাচ্ছেন। ১৫ আগস্টের মতো আরেকটি হত্যাকাণ্ড ঘটিয়ে ক্ষমতায় আসতে চান তিনি। আর নামেমাত্র সামনে রেখেছেন মান্না ও নুরকে। নেপথ্যে নাটের গুরু তো সে-ই। তবে দেশের জনগণের প্রতিপক্ষ ও স্বাধীনতাবিরোধীদের প্রতিহত করতে সাধারণ জনতা আজও বদ্ধপরিকর।